• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ বিশ্ববিদ্যালয়ে রোকেয়া দিবসের আলোচনা

  গবি প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ২২:৩৮
গণ বিশ্ববিদ্যালয়
রোকেয়া দিবসের আলোচনা (ছবি : দৈনিক অধিকার)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক আয়েশা সিদ্দিকা, ড. কৃষ্ণা ভদ্র, নীতিবোধ ও সমতা বিভাগের সিনিয়র প্রভাষক কাজী মাহফুজা হক, রাজনীতি ও প্রশাসন বিভাগের প্রভাষক মাহমুদা বেগম প্রমুখ বেগম রোকেয়া নিয়ে বিশদ আলোচনা করেন।

এ সময় বক্তারা বলেন- ‘মহীয়সী নারী বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন নারীমুক্তি, সমাজ সংস্কার ও প্রগতিশীল আন্দোলনের অগ্রদূত। সেই সময়কার নারীদের পশ্চাৎপদ অবস্থান তাঁকে (রোকেয়া) ভীষণভাবে আহত করে। সর্বোপরি তিনি দৃঢ় মনোবল দিয়ে তৎকালীন নারী সমাজকে জাগিয়ে তোলেন। বেগম রোকেয়ার জীবনাদর্শ ও কর্ম নারী সমাজের অগ্রযাত্রায় পথপ্রদর্শক হয়ে থাকবে।’

এছাড়াও অনুষ্ঠানের শুরুতে গণ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল ফিজিক্স অ্যান্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক বিভাগীয় প্রধান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. অজয় রায়ের মৃত্যুতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও শান্তি কামনা করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড