• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমাবর্তন ঘিরে ঢাকা কলেজে চলছে ব্যাপক প্রস্তুতি

  ডিসি প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৫
সমাবর্তন
ঢাকা কলেজ (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের বহুল প্রতীক্ষিত দ্বিতীয় সমাবর্তন আগামীকাল ৯ ডিসেম্বর (সোমবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমাবর্তন ঘিরে ঢাকা কলেজ ভেন্যুতে চলছে শেষ মুহূর্তের ব্যাপক প্রস্তুতি।

সমাবর্তন উপলক্ষে এরই মধ্যে পুরো ক্যাম্পাসে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। নতুনত্বের ছোঁয়া দিতে কাজ চলছে পুরোদমে। খোলস পাল্টে নতুন আবহে গ্রাজুয়েটদের বরণ করে নিতে এই আয়োজনের প্রস্তুতি প্রায় শেষের দিকে। আর এতেই যেন তারুণ্য ফিরে পাচ্ছে দেশের এই ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানটি। তবে গতবছরের তুলনায় এবারে সমাবর্তনের আয়োজন বেশ জাঁকজমকপূর্ণ হবে বলে আশা করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই পুরো কলেজে চলছে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ। প্রধান ফটকেও চলছিল ঘষা-মাজা। দেওয়া হচ্ছে রঙ, সড়কগুলোতে আঁকা হচ্ছে আলপনা। প্রশাসনিক ভবনের চরপাশ, ক্যান্টিন চত্বর, পুকুরপাড়, বিজয় চত্বরসহ সবদিকেই চলছে পুরোদমে সৌন্দর্যবর্ধনের কাজ।

ছবি

সড়কে আঁকা হচ্ছে আলপনা (ছবি : দৈনিক অধিকার)

সমাবর্তনটির অনুষ্ঠিতব্যস্থল ঢাকা কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে ইতোমধ্যেই সকল কাজ সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। এছাড়া নিরাপত্তার স্বার্থে কলেজের ভেতর-বাইরের গুরুত্বপূর্ণ স্থানসমূহে স্থাপন করা হয়েছে সিসি টিভি ক্যামেরা। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

সমাবর্তন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ঢাকা কলেজের উপাধ্যক্ষ এ. টি. এম মইনুল হোসেন বলেন, পরিকল্পনামাফিক সকল প্রস্তুতিমূলক কাজ সম্পন্ন করা হয়েছে। আশা করি একটি সুন্দর সমাবর্তন উপহার দিতে পারব।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড