• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়

আজিজ হল ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন রেড ডেভিলস

  বুটেক্স প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০১৯, ২১:৪২
বুটেক্স
চ্যাম্পিয়ন দল রেড ডেভিলস (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) অন্তর্গত শহীদ আজিজ হল প্রিমিয়ার লীগ-২০১৯ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ‘রেড ডেভিলস’। ফাইনালে ব্লু ফেইমসকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা।

শুক্রবার (৬ ডিসেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে এই ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে ফয়সালের ‘রেড ডেভিলস’ এর মুখোমুখি হয় লিংকন আজাদের ব্লু ‘ফ্লেইমস’।

খেলার মূল পর্বে কোনো দল গোল না পাওয়ায় পেন্ডুলামের মতো দুলতে থাকে ম্যাচের ভাগ্য। টাইব্রেকারে একবার একদল এগিয়ে যায় তো, পরের শটেই অন্য দল সমতায় ফেরে। নির্ধারিত পাঁচ শট শেষে ৪-৪ ব্যবধানে সমতা। শুরু হলো সাডেন ডেথ। তবুও কি ফুরোয় ম্যাচের আয়ু! শেষ পর্যন্ত ছয় নম্বর শটে গিয়ে হলো ম্যাচের মীমাংসা। এতে এবারের আসরের শিরোপা জিতে নেয় রেড ডেভিলস।

নির্ধারিত সময়ে ম্যাচটি গোলশূন্য থাকলেও বেশিরভাগ সময় বল দখলে ছিল চ্যাম্পিয়ন দলের। ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্লু ফ্লেইমস বিপক্ষের ডি বক্সে ফাউল করলে পেনাল্টির সুযোগ পায় রেড ডেভিলস। সমতা ভাঙ্গার মোক্ষম সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হয় দলটি। পরবর্তী অতিরিক্ত ১০ মিনিটের টানটান উত্তেজনায় সন্ধ্যা হয়ে আসলেও শিরোপাতে ভাগ হারায়নি কেউ। ফল হিসেবে ফুটবলের বিশেষ আকর্ষণ টাইব্রেকারে শিরোপা জয়ী হয় রেড ডেভিলস।

শিক্ষার্থীরা জানায়, খেলাধুলার এমন সুষ্ঠু ব্যবস্থা থাকলে শিক্ষার্থীদের শারীরিক উন্নয়নের সঙ্গে মানসিক প্রশান্তি ও নিজদের মাঝে পারস্পরিক সৌহার্দ্যের সম্পর্ক গড়ে উঠে। বুটেক্স সাংবাদিক সমিতির মাধ্যমে তারা উক্ত টুর্নামেন্টের আয়োজক ও সিনিয়র বুটেক্সিয়ানদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড