• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে ছাত্রলীগ কর্মী তাপস হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

  চবি প্রতিনিধি

০৫ ডিসেম্বর ২০১৯, ১৪:১২
মানববন্ধন
চবিতে অনুষ্ঠিত মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগ কর্মী তাপস হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামিদের গ্রেফতারের দাবিতে ‘শহীদ তাপস স্মৃতি সংসদ’—এর ব্যানারে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগের একাংশ। এতে ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ সময় হত্যায় জড়িতদের ফাঁসির দাবিও তোলেন তারা।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তাপস স্মৃতি সংসদের আহ্বায়ক শফিকুল ইসলাম মানববন্ধন সঞ্চালনা করেন। এতে বক্তব্য—রাখেন শহীদ তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও তাপসের বন্ধু শরীফ উদ্দীন, ছাত্রলীগ নেতা মির্জা খবির সাদাফ ও ইয়াসিন রুবেল।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘অনেক আশা করে তাপস এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন কিন্তু এখান থেকে তাকে লাশ হয়ে ফিরে যেতে হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ে এ পর্যন্ত তাপসের মতো ১৭ জন খুন হয়েছে। যার একটিও বিচার হয়নি। এভাবে চলতে থাকলে খুনের ধারা অব্যাহত থাকবে। প্রশাসনের নিরব ভূমিকাই এর জন্য দায়ী। আমরা দ্রুত এর বিচার চাই।’

এ সময় বক্তারা এ হত্যার জন্য শাখা ছাত্রলীগের অপর পক্ষ ভিএক্সের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর বিপুল ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয়কে দায়ী করে তাদের গ্রেপ্তার ও হত্যার সঙ্গে জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি দাবি করেন এবং দ্রুততম সময়ের মধ্যে এর বিচার চান।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের এই দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ছোড়া গুলিতে নিহত হয়েছিলেন শাখা ছাত্রলীগের উপপক্ষ চুজ ফ্রেন্ড উইথ কেয়ারের (সিএফসি) অনুসারী ও সংস্কৃতি বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাপস সরকার।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড