• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

পরীক্ষা চলাকালীন ক্রিকেট টুর্নামেন্ট, ভোগান্তিতে শিক্ষার্থীরা

  জবি প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১৩:০০
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, প্রতি বছর জানুয়ারি-ফেব্রুয়ারি কিংবা ফেব্রুয়ারি-মার্চ মাসে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। তখন সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকে না এবং নতুন সেমিস্টার শুরু হয় ফলে শিক্ষার্থীদের ওপর চাপ পড়ে না। এবার ডিসেম্বর মাসেই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের ফলে বাড়তি চাপে পড়ছে শিক্ষার্থীরা। পরীক্ষা থাকার কারণে সময়মতো খেলায় উপস্থিত থাকা ও প্র্যাকটিস করতে পারছেন না তারা।

অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থী বলেন, সেমিস্টার পরীক্ষা চলাকালীন আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের ফলে আমাদের অনেক সমস্যা হচ্ছে। দেখা যায়, যারা নিয়মিত ক্রিকেট খেলে তাদের পরীক্ষা থাকে। ফলে সময়মতো প্র্যাকটিস করা কিংবা খেলায় উপস্থিত থাকা সম্ভব হয় না। আমাদের কয়েকজন খেলোয়াড়ের পরীক্ষা থাকার কারণে ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের সঙ্গে ম্যাচ ১১টায় হলেও আমরা ২টায় মাঠে উপস্থিত হই। ফলে তারা ৩ ঘণ্টা অপেক্ষা করে ক্যাম্পাসে চলে আসে।

ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের আরেক শিক্ষার্থী বলেন, আমাদের বিভিন্ন ব্যাচের পরীক্ষা চলছে, তার মধ্যে আন্তঃবিভাগ ক্রিকেটে অংশগ্রহণ করতে হচ্ছে। এর ফলে অনেক শিক্ষার্থীরই পড়াশোনায় ব্যাঘাত ঘটছে।

সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার ব্যাপারে জানতে চাইলে ক্রীড়া উপকমিটি (ক্রিকেট) আহ্বায়ক ড. মোহাম্মদ আব্দুল বাকী জানান, এটির ব্যাপারে আমার কাছে কোনো ব্যাখ্যা নেই আপাতত। একটি কমিটি থাকে, সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়। এটি কমিটিরই সিদ্ধান্ত।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহা. আলী নুর জানান, সাধারণত খেলাধুলা ডিসেম্বর থেকে মার্চ মাসের মধ্যে শেষ হয়ে যায়। এপ্রিল মাস থেকে আবার রোজা। কিন্তু এবার বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা ক্রিকেট এবং ফুটবল একটু দূরবর্তী সময়ে আয়োজন করার জন্য অনুরোধ করেন। যার ফলে আমরা ক্রিকেট খেলা নভেম্বর মাসেই আয়জন করেছি। সেপ্টেম্বর-নভেম্বরের মধ্যে খেলা শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু খেলার ফিক্সারের জন্য দেরি হয়ে গেছে। তবে শিক্ষার্থীদের বেশি সমস্যা হলে আমরা স্থগিত করে দেব। সামনে আবার সমাবর্তন, মাঠ সংস্কার করা হবে। এ জন্য সবমিলিয়ে কিছুটা সমস্যা হয়ে গেছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড