• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনিয়মে পদোন্নতি, জবি কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি

  জবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১৯:০১
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইনসেটে ওয়ার্কার্স দপ্তরের কর্মকর্তা আনোয়ার হোসেন (ছবি : সম্পাদিত)

অনিয়ম করে পদোন্নতি নেওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কার্স দপ্তরের কর্মকর্তা আনোয়ার হোসেনের অপরাধ তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ১৭ নভেম্বর বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ১০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের গাড়ি (ঢাকা মেট্রো চ- ৫৬-১৬১৩) মাইক্রোবাসটি নিয়ে কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ঢাকার বাইরে নিয়ে যান আনোয়ার হোসেন। এ বিষয়ে তার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে উক্ত বিষয়ে ব্যাখ্যা প্রদান করতে বলা হয়। আনোয়ার হোসেনের ব্যাখ্যা ও আনিত অভিযোগ পারস্পরিক সাংঘর্ষিক হওয়ায় যথাযথ তদন্তের জন্য চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এতে প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও ছাত্রকল্যাণ পরিচালক ড. আব্দুল বাকিকে আহ্বায়ক এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ও অর্থ-হিসাব শাখার পরিচালক কাজী নাসির উদ্দিন, ডেপুটি রেজিস্ট্রার (সংস্থাপন) জাহিদ আলমকে সদস্য ও সহকারী রেজিস্ট্রার (আইন) অ্যাডভোকেট রঞ্জন কুমার দাসকে সদস্য সচিব করা হয়।

এর আগে গত ২ নভেম্বর বিভিন্ন জাতীয় দৈনিকে ‘সাবেক কোষাধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পরদিন ৩ নভেম্বর এই কর্মকর্তাকে কোষাধ্যক্ষের দপ্তর থেকে ‘তড়িঘড়ি’ বদলি করে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কার্স দপ্তরে পাঠানো হয়। এদিকে নিয়োগ জালিয়াতি করে পদোন্নতি নেয়াসহ আরও নানা অভিযোগ থাকা সত্ত্বেও এই কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দপ্তর পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কার্স দপ্তরে বদলি করায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। সেই সঙ্গে নিয়োগ জালিয়াতি করে পদোন্নতি নেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নীরব ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

এ বিষয়ে জানতে তদন্ত কমিটির আহ্বায়ক ড. আব্দুল বাকির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড