• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটে আইইএলটিএস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  ডুয়েট প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২১:৪১
ডুয়েট
বক্তব্য রাখছেন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ব্রিটিশ কাউন্সিলের পরিচালনায় ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাংগুয়েজ টেস্টিং সিস্টেম (আইইএলটিএস) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) এই কর্মশালা অনুষ্ঠিত হয়। ডুয়েটের মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড.এ.কে.এম. জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব (ইএলসি), ডুয়েটের আয়োজনে ৩১১ নম্বর সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন- ব্রিটিশ কাউন্সিলের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট (আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস) সারওয়াত মাসুদা রেজা ও বিজনেস পারস্যুট অফিসের (আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস) উম্মে আয়শা মাসজুদা।

কর্মশালায় ব্রিটিশ কাউন্সিলের উম্মে আয়শা মাসজুদা আইইএলটিএস-এর গুরুত্ব, প্রস্তুতি, অংশগ্রহণ প্রক্রিয়া ইত্যাদি বিষয়ে আলোচনা করেন। এরপর প্রশ্নোত্তর পর্বে সারওয়াত মাসুদা রেজা অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের উত্তর দেন। এরপর অংশগ্রহণকারীদের মধ্যে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ডুয়েটের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের ‘অ্যাম্বাসেডর প্রোগ্রাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম’ শীর্ষক একটি দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তির বিষয়ে আলোচনা হয়। এ চুক্তি সম্পন্ন হলে ডুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম ক্যাম্পাসেই সম্পন্ন করতে পারবে। এছাড়া এর আওতায় কেন্দ্রীয় লাইব্রেরিতে একটি আইইএলটিএস কর্নার চালু করা হবে।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান স্বল্প সময়ের নোটিশে কর্মশালায় অংশগ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার জন্য অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড