• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সাত কলেজ রক্তদাতা সংগঠনের’ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  জিবিসি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ১৩:৪৩
সাত
পথশিশুদের মাঝে খাবার বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

‘মানবতার টানে, প্রস্তুত মোরা রক্তদানে’ এই স্লোগান নিয়ে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ‘সেভেন কলেজ ব্লাড অর্গানাইজেশন’ সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা এবং পথশিশুদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (১৭ নভেম্বর) বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনের সকল সদস্যদের উপস্থিতিতে এই কর্মসূচি পালিত হয়। এ সময় শহীদ মিনারের এরিয়ায় পথশিশুদের নিয়ে প্রথমে কেক কাটা পরবর্তী সময়ে তাদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এই ব্যাপারে সংগঠনের প্রধান সমন্বয়ক এ কে এম শাকিল দৈনিক অধিকারকে জানান, রবিবার আমাদের সংগঠনের এক বছর পূর্ণ হয়েছে, আর এ উপলক্ষে আমাদের আজকের এই আয়োজন। দেখতে দেখতে এক বছর পার হয়ে গেল। এ জন্য এক বছর পূর্তি উপলক্ষে পথশিশুদের সঙ্গে জন্মদিনের কেক কাটা ও খাবার বিতরণ করা হয়েছে। আমরা তাদের জন্য ৫০-৬০ প্যাকেট খাবার নিয়েছিলাম। কিন্তু তাদের সংখ্যা কম থাকায় শহীদ মিনার এরিয়ায় সকল রিকশাওয়ালা, চা বিক্রেতাসহ ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে সকল গরিব, অসহায় লোকদের মাঝেও খাবারের প্যাকেট বিতরণ করেছি।

বছর পূর্তি উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আমাদের উদ্দেশ্য হলো স্বেচ্ছায় রক্তদান করা এবং মানুষকে রক্তদানে উৎসাহিত করা। পাশাপাশি গরিব, অসহায় ও পথশিশুদের পাশে দাঁড়ানো। গ্রুপের সকল সদস্য যদি এভাবেই আমাদের সংগঠনের পাশে থাকে তাহলে ভবিষ্যতে আমরা নিশ্চয়ই ভালো কিছু করে দেখাব বলে আশাবাদী।

সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী আলপনা জামান বলেন, আমরা এই অল্প সময়ে তিনটা প্রোগ্রাম করতে সক্ষম হয়েছি। গেল ৩ আগস্ট ঈদ উপলক্ষে রায়েরবাজার, মোহাম্মদ এরিয়ায় ৬০টি অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ এবং গেল ৬ সেপ্টেম্বর সরকারি তিতুমীর কলেজের ক্যানসার আক্রান্ত সাদিয়া আপুকে ৩০ হাজার টাকা দিতে সক্ষম হয়েছি। আর আজ পথশিশুদের সঙ্গে জন্মদিনের কেক ও তাদের মাঝে খাবার বিতরণ করেছি। এটি সম্পূর্ণ সাপোর্ট দিয়েছে গ্রুপের মেম্বাররা। তাদের ধন্যবাদ জানাই। এভাবেই যেন তারা পাশে থাকে।

ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী তাকিয়া আক্তার দিয়া বলেন, রক্তদান যারা করে তারা হলো আসলেই রিয়েল হিরো। তাদের মধ্যেই থাকে মানবতা। আর এই মানবতার টানে আমরা রক্তদানসহ বিভিন্ন প্রোগ্রাম সার্থক করার চেষ্টা করছি। এর জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

তিনি আরও জানান, আগামী ১৫ ডিসেম্বর আমরা গ্রুপের ওয়েবসাইট চালু করতে ইচ্ছুক। ওয়েবসাইটে কাজ চালাব। ওয়েবসাইটটা সংগঠনটিকে সামনের দিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদী। সকলের ভালোবাসা, সহযোগিতা আমাদের জন্য বড় ধরনের প্রাপ্তি।

এছাড়াও অন্য কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, তারা পরবর্তী সময়ে বৃক্ষরোপণ কর্মসূচি ও শীতকালীন বস্ত্র বিতরণ করার উদ্যোগ অতিদ্রুত হাতে নেবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড