• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

বাদ পড়াদের টাকা ফেরত দেওয়া হবে

  বাকৃবি প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৯, ১২:০৮
ভর্তি পরীক্ষা
সাত কৃষি বিশ্ববিদ্যালয়ের লোগো (ছবি : সংগৃহীত)

কৃষি বিষয়ক সাতটি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারা শিক্ষার্থীদের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভর্তি কমিটি।

টাকা ফেরতের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক লুৎফুল হাসান। সমন্বিত ভর্তি কার্যক্রমের ওয়েবসাইটেও এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে উপাচার্য বলেন, পরীক্ষা না দিতে পারা আবেদনকারীদের টাকা ফেরত দেওয়া হবে। বাছাই প্রক্রিয়া বাবদ আংশিক খরচ কেটে নিয়ে অবশিষ্ট টাকা ফেরত দেওয়া হবে। তবে কবে এবং কোন প্রক্রিয়ায় কত টাকা ফেরত দেওয়া হবে, তা নিশ্চিত করে বলতে পারেননি উপাচার্য।

প্রসঙ্গত, সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ স্নাতক ১ম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য ৭৪ হাজার ৪৫৬টি আবেদন জমা পড়ে। মোট আসনের ১০ গুন অর্থাৎ ৩৫ হাজার ৫৫০ জন শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ায় বাদ পড়ে ৩৮ হাজার ৯৫৬ জন আবেদনকারী।

মানববন্ধন ও প্রতিবাদ সভা করে সব আবেদনকারীকে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দিতে অথবা অনির্বাচিত শিক্ষার্থীদের টাকা ফেরত দেওয়ার দাবি এসেছে বেশ কয়েকবার। প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড