• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাভাবিপ্রবিতে হিফজুল কুরআন প্রতিযোগিতা

  মাভাবিপ্রবি প্রতিনিধি

১২ নভেম্বর ২০১৯, ১৪:১১
মাভাবিপ্রবি
হিফজুল কুরআন প্রতিযোগিতা (ছবি : দৈনিক অধিকার)

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় তালিমাতে কুরআন ও সুন্নাহ্ মাদরাসার উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও হাফেজদের শিক্ষা সমাপনীর আয়োজন করা হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ঐতিহাসিক দরবার হলে সম্পন্ন হয় এ অনুষ্ঠান। প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. এ.কে.এম মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইঞ্জিনিয়ার মোহা. তৌহিদুল ইসলাম বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন। এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয় তালিমাতে কুরআন ও সুন্নাহ্ মাদরাসার প্রধান শিক্ষক ও কেন্দ্রীয় মসজিদের সিনিয়র ইমাম মো. ওয়ালী উল্লাহ স্বাগত বক্তব্য প্রদান করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন জানান, ইসলাম ধর্ম বিশ্বে একটি শান্তির ধর্ম হিসেবে স্বীকৃত। আর এ ধর্মের একমাত্র ধর্মগ্রন্থ আল কুরআন। এই কুরআন যারা বুকে ধারণ করে তাদের শুধু কুরআনে হাফেজ নয়, প্রত্যেককে কুরআনের মর্মকথা নিজে বুঝতে হবে ও অন্যদেরকেও বুঝাতে হবে। মানুষের সমস্যা সমাধানের জন্য এমন কোনো বিষয় নেই যা কুরআনে নেই। আমাদের সত্যিকারের মানুষ হয়ে নিজেকে ইসলাম ধর্মের মডেল হিসেবে প্রমাণিত করতে হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড