• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ বিশ্ববিদ্যালয়ে রঙ ছিটানো নিয়ে নিষেধাজ্ঞা

  গবি প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ১৭:৪৫
গবি
গণ বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) প্রচলিত নিয়ম ও প্রসপেক্টাসে বর্ণিত নির্দেশনা অনুযায়ী বিদায় অনুষ্ঠান, নবীন বরণ বা অন্য কোনো প্রোগ্রামে ক্যাম্পাসে রঙ ছিটানো, কারো শরীরে বা দেয়ালে রঙ দেওয়াসহ অপসংস্কৃতিমূলক কোনো কার্যক্রম চালানো যাবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (১১ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম এবং প্রসপেক্টাসে বর্ণিত নির্দেশনা অনুযায়ী কোনো বিভাগের উদ্যোগে আয়োজিত বিদায় অনুষ্ঠান, নবীন বরণ বা অন্য কোনো প্রোগ্রাম পালনের ক্ষেত্রে ক্যাম্পাসে রঙ ছিটানো, কারো শরীরে বা দেয়ালে রঙ দেওয়াসহ অপসংস্কৃতিমূলক কোনো কার্যক্রম চালানো যাবে না। সেই সঙ্গে কোনো অশ্লীল নাচ কিংবা গান অথবা কৌতুক পরিবেশন করা যাবে না। বাহিরের কোনো শিল্পী ভাড়া করে কোনো ব্যান্ড শো পরিদর্শন করা যাবে না। এমনকি র‍্যাগিংয়ের নামে জুনিয়রদের হয়রানি বা ভীতি প্রদর্শন করা যাবে না। এ ধরনের অভিযোগ পাওয়া গেলে ২৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হবে।

এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকতে সকল শিক্ষার্থীকে কঠোরভাবে সাবধান করা হলো। সেই সঙ্গে সম্মিলিত বিভাগীয় প্রধানগণকে এ ব্যাপারে স্ব স্ব শিক্ষার্থীদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য কর্তৃপক্ষের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের তথ্য অনুযায়ী আগামী ২৮ নভেম্বর থেকে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবে। যে কারণে অনেক বিভাগের শিক্ষার্থীরাই ইতোমধ্যে শিক্ষা সমাপনী উৎসবের আয়োজন শুরু করেছে। প্রশাসনের এমন নোটিশে অনেক বিভাগের শিক্ষার্থীরাই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড