• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেফমুবিপ্রবিতে আসন প্রতি লড়বে ৫০ ভর্তিচ্ছু

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ২১:১৩
বশেফমুবিপ্রবি
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) চারটি অনুষদের অধীনে তিনটি ইউনিটে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১৫০টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছে ৭ হাজার ৪৬৮টি।

এছাড়াও আলাদাভাবে ইউনিট ভিত্তিক আবেদনের সংখ্যা- বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ, ‘এ’ ইউনিটে ৩ হাজার ৬৩১ টি, বিজনেস স্টাডিজ অনুষদ, ‘বি’ ইউনিটে ১ হাজার ১০৮টি (বাণিজ্য থেকে ৪৩৪টি, অবাণিজ্য থেকে ৬৭৪টি) এবং সামাজিক বিজ্ঞান অনুষদ, ‘সি’ ইউনিটে ২৭২৯টি। প্রতি আসনের বিপরীতে লড়াই করবে ‘এ’ ইউনিটে ৪০ জন, ‘বি’ ইউনিটে (বাণিজ্য ১৯ জন, অবাণিজ্যে ৯৬ জন) এবং ‘সি’ ইউনিটে ৯১ জন। 

উল্লেখ্য, আগামী ২৯ নভেম্বর জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পৃথকভাবে বিভিন্ন ইউনিটে প্রথম বর্ষ স্নাতক/ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর, ঢাকা ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি), শেরেবাংলা নগর, ঢাকায় অনুষ্ঠিত হবে। 

বিজ্ঞান অনুষদের অধীন গণিত বিভাগ, প্রকৌশল অনুষদের অধীন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগ, বিজনেস স্টাডিজ অনুষদের অধীন ম্যানেজমেন্ট বিভাগ ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন সমাজকর্ম বিভাগের প্রতিটিতে ৩০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড