• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসন্ন একাদশ সংসদ নির্বাচন নিয়ে কী ভাবছেন ঢাবি’র শিক্ষার্থীরা?

  মো. শাহ্ নেওয়াজ

২৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৯
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

দুয়ারে কড়া নাড়ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নিয়ে পথে-ঘাটে, চায়ের কাপে বিরাজ করছে নির্বাচনি আমেজ। এই নির্বাচন নিয়ে কৌতুহলের শেষ নেই বিশ্ববিদ্যালয়ের তরুণ ভোটারদের মনে। দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এর ব্যতিক্রম নন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কী ভাবছেন এ নিয়ে প্রতিবেদন করেছেন দৈনিক অধিকারের ঢাবি প্রতিনিধি মো. শাহ্ নেওয়াজ।

দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জাহানুর ইসলাম বলেন, যে সকল দল কাজে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করতে পারবে, অন্যায়-অপকর্ম-দুর্নীতি বন্ধে জুরালো পদক্ষেপ গ্রহণ করবে এবং দেশকে সন্ত্রাসমুক্ত করতে পারবে এমন সরকার ক্ষমতায় আসা উচিত বলে আমি মনে করি।

জাহানুর ইসলাম

জাহানুর ইসলাম

অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরম্যাশন সিস্টেম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহির সারওয়ার রুবেল বলেন, এমন একটা দলকে আমি ক্ষমতায় চাই, যে দল চলমান উন্নয়নকে অব্যাহত রাখতে পারবে এবং সংসদকে কার্যকর করতে বিরোধী দলের বিরুদ্ধে কোনো দমন পীড়ন করবে না।

মাহির

মাহির সারওয়ার রুবেল

গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার নির্বাচিত হওয়ার প্রত্যাশা করে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, আমরা তরুণ প্রজন্ম এমন একটা সরকার চাই, যে সরকার গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত হয়ে দেশের কল্যাণের জন্য কাজ করবে। বিশেষ করে, যে তিনটি পয়েন্ট খুব গুরুত্বপুর্ণ তা হলো- যে দল ক্ষমতায় আসবে তারা যেন দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করে, আইনের শাসন পরিপূর্ণ করে এবং মানুষের মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করে।

মাসুদ রানা

মাসুদ রানা

আরবি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী এস এইচ রিপন বলেন, আমি এমন একটা সরকার প্রত্যাশা করি, যে সরকার ক্ষমতায় আসলে দেশে গণতন্ত্র বিরাজমান থাকবে, মানুষের রাজনৈতিক অধিকার থাকবে এবং অযাচিত হত্যা বন্ধ হবে।

রিপন

এস এইচ রিপন

আরবি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো. মাহবুবুর রহমান বলন, বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতা, সামগ্রিক উন্নয়ন ইত্যাদি বিষয় বিবেচনা করে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসা উচিত।

মাহবুবুর রহমান

মো. মাহবুবুর রহমান

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশা করে ফ্রান্স ল্যাংগুয়েজ ও লিটারেচার বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী তামান্না আক্তার বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনই আমাদের মতো তরুণ সমাজের প্রত্যাশা। এই নির্বাচনের মাধ্যমে যোগ্য ও নিষ্ঠাবান প্রার্থী নির্বাচিত হয়ে দেশের সর্বস্তরের মানুষের কল্যাণে কাজ করবে। এ জন্য যোগ্য ও নিষ্ঠাবান দলই আমি সরকারে আশা করি।

তামান্না

তামান্না আক্তার

সর্বোপরি সাধারণ জণগণের মতো আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন সুষ্টু আর শান্তিপূর্ণ হয় এমনটাই প্রত্যাশা করছেন বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ তরুণ ভোটাররা।

লেখক : শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড