• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে "হাসিনা ; এ ডটার'স টেল" প্রামাণ্য চিত্র প্রদর্শিত

  কুবি প্রতিনিধি

২৩ আগস্ট ২০২৩, ০৯:৫৪
কুবিতে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের (জেরিন-পলাশ) উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন এবং রাজনৈতিক সংগ্রাম কেন্দ্রিক প্রামাণ্য চিত্র "হাসিনা; এ ডটার'স টেল" মুক্তমঞ্চে প্রদর্শিত হয়েছে।

গত সোমবার (২১ আগস্ট) রাত ৮ টায় মুক্তমঞ্চ এ প্রামাণ্য চিত্রটি প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক মো. আবু তাহেরসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, আগস্ট বাঙালির শোকের মাস। ১৫ আগস্ট আর ২১ আগস্ট ঘটে যাওয়া দুটো ঘটনা এক সূত্রে গাঁথা। স্বাধীনতার সাড়ে চার বছরের মধ্যে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে প্রাণ দিতে হয়েছে। আজ আমরা যে ভিত্তির উপর দাড়িয়ে আছি সে ভিত্তি রচনা করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরও বলেন, আমরা যদি প্রকৃতপক্ষে বঙ্গবন্ধুর সৈনিক হয়, শেখ হাসিনার সৈনিক হয় তাহলে আমাদের একত্রিত হতে হবে। শেখ হাসিনা পুনরায় ক্ষমতায় আসা ছাড়া সত্যিকার অর্থে সোনার বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে না।

অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আগস্ট মাস বাঙালির জীবনে ঘটে গেছে এক কলঙ্কময় অধ্যায়। এই মাসে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী দেশকে বিশ্বের দরবারে তুলে ধরছেন এবং বঙ্গবন্ধুর অপূর্ণ স্বপ্নকে বাস্তবায়নে দীপ্ত পদক্ষেপে এগিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে নিঃশেষ করে দিতে চেয়েছিল। সেই সাথে বাঙালির ইতিহাসকে মুছে ফেলার অপপ্রয়াশে লিপ্ত ছিল। সে উদ্দেশ্য সফলকাম হয়নি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড