• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবি ছাত্রলীগ থেকে ৮ জন বহিষ্কার 

  ইবি প্রতিনিধি

২২ আগস্ট ২০২৩, ১৩:৫৭
ইবি

শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের আটজন কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসাথে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জন্য কেন্দ্র বরাবর সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, শহীদ জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের কর্মী সাব্বির খান, শামীম রেজা, আকিব মাসুদ অনুভব, পারভেজ হোসেন বানাত ও আব্দুল কাদের। শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের কর্মী আশিক কুরাইশী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের শাহদুল্লাহ সিদ্দিকী সাইমুম ও তাসিন আজাদ।

তাদের সকলকে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতে সংগঠনবিরোধী কার্যকালাপে লিপ্ত থাকার অভিযোগে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধারেনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ জয় বলেন, 'ছাত্রলীগ একটি বহৎ ও সুশৃঙ্খল সংগঠন। এখানে শৃঙ্খলা ভঙ্গ হলে কঠোর ব্যবস্থা নিতে হবে এটা করা হয়েছে। ভবিষ্যতে যেন ছাত্রলীগ কর্মীরা তাদের শৃঙ্খলার ব্যত্যয় না ঘটায় তাই এ শাস্তি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। '

উল্লেখ্য, গত রবিবার ২০ আগস্ট শোক দিবসের অনুষ্ঠান শেষে ছাত্রলীগ কর্মীদের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ১জনকে জনসম্মুখে ছুরিকাঘাতে আহতসহ আরও ১জনকে গুরুতর অবস্থায় চিকিৎসা কেন্দ্র নেওয়া হয়। এছাড়াও অন্তত ৫ জন আহত হওয়ার ঘটনা ঘটে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড