• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি শিক্ষক নাসিরের উদ্দিনকে অপসারণের আদেশ বাতিল করলেন হাইকোর্ট 

  জবি প্রতিনিধি

১৮ আগস্ট ২০২৩, ১২:৫৭
জবি শিক্ষক নাসিরের উদ্দিনকে অপসারণের আদেশ বাতিল করলেন হাইকোর্ট 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক নাসির উদ্দিনের অপসারণের আদেশ বাতিল ঘোষণা করেছেন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ।

বৃহস্পতিবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হয় হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। আদালতে নাসির উদ্দিনের পক্ষে শুনানি করেন ড. শাহদীন মালিক, তার সঙ্গে ছিলেন আইনজীবী এম. মঞ্জুর আলম এবং তায়্যিব-ইসলাম সৌরভ।

ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দিন বলেন, আমি আমার ছাত্রছাত্রীদের মাঝে ক্লাসে দ্রুত ফিরে আসতে চাই। আশা করছি যে বিশ্ববিদ্যালয় প্রশাসন খুব তাড়াতাড়ি এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবে।

এ বিষয়ে রেজিস্ট্রার দপ্তরের আইন বিষয়ক কর্মকর্তা অ্যাডভোকেট রঞ্জন কুমার দাশ বলেন, আমরা এখনো জাজমেন্টটা হাতে পায়নি হাতে পেলেই সব বলতে পারব।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা এখুনি এ বিষয়ে কোনো আদেশ কিংবা ডকুমেন্টস পায়নি। আদালত থেকে আদেশ আসলে আমরা পরবর্তী ব্যবস্থা নিব।

উল্লেখ্য, ২০১৬ খ্রিষ্টাব্দে সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন অধ্যাপক পদে আবেদন করেছিলেন। অধ্যাপক পদে আবেদনের শর্তানুসারে তার জমাপ্রদানকৃত দুইটি আর্টিকেলের বিষয়ে জালিয়াতির অভিযোগে গত ২৬ এপ্রিল ২০১৮ তারিখে অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে চাকরি থেকে অপসারণ করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই আদেশের বিরুদ্ধে দায়ের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি রাজিক-আল-জ্বলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদের অপসারণের সিদ্ধান্ত কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না তা জনতে চেয়ে রুল জারি করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড