• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্স ক্যাম্পাসে সন্ত্রাসী হামলা, নিরাপত্তাহীনতায় শিক্ষার্থীরা

  বুটেক্স প্রতিনিধি

১৬ আগস্ট ২০২৩, ১২:৫১
বুটেক্স ক্যাম্পাসে সন্ত্রাসী হামলা, নিরাপত্তাহীনতায় শিক্ষার্থীরা

বুটেক্স সংলগ্ন শিক্ষার্থীদের চলাচলের রাস্তা পরিণত হয়েছে বহিরাগত স্থানীয় ও মাদকসেবীদের আড্ডার স্থল। বাধা দিলেই হামলার শিকার হচ্ছেন শিক্ষার্থীরা।

জানা যায়, গতকাল মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টায় ক্যাম্পাসের বিটাক অভিমুখী রোডটিতে বহিরাগত স্থানীয়রা ক্রিকেট খেলছিলেন। এ সময় চলাচলে অসুবিধা হওয়ায় শিক্ষার্থীরা বাধা দিলে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে বহিরাগত স্থানীয়রা। পরবর্তীকালে স্থানীয়রা খেলা বন্ধ করে চলে যান।

এরপর বেলা দুপুর নাগাদ বহিরাগতদের ৪০/৫০ জন এসে ক্যাম্পাসে থাকা শিক্ষার্থীদের উপর আক্রমণ করে। এ সময় আক্রমণের শিকার হোন ১৫ আগস্ট উপলক্ষে আগত একজন অতিথি। এছাড়াও আক্রমণকারীরা মোটরসাইকেলসহ এবং বুটেক্স ছাত্রসংসদ ভাঙচুর করে।

পরবর্তী সময়ে বুটেক্স শিক্ষার্থীরা জড়ো হয়ে বিটাক মোড়ে ফটক নির্মাণসহ ক্যাম্পাসকে বহিরাগত মুক্ত করে সকল প্রকার নিরাপত্তা বৃদ্ধির দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করলে বিশ্ববিদ্যালয় উপাচার্য শাহ আলিমুজ্জামান, ছাত্রকল্যাণ সভাপতি রিয়াজুল ইসলামসহ শাখা ছাত্রলীগের সভাপতি এবং সেক্রেটারির হস্তক্ষেপে শান্ত হোন তারা।

এ সময় উপাচার্য সকল প্রকার নিরাপত্তা প্রদানের আশ্বাস দেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড