• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবি সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন

  গবি প্রতিনিধি

১০ আগস্ট ২০২৩, ১১:৫২
গবি সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

গতকাল বুধবার (৯ আগস্ট) বেলা ১১টায় একাডেমিক ভবন মিলনায়তনে উক্ত অনুষ্ঠানটি আয়োজিত হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ এস. তাসাদ্দেক আহমেদ বলেন, গণ বিশ্ববিদ্যালয় সব দিক থেকেই এগিয়ে যাচ্ছে। পড়াশুনায় যেমন উন্নতি করছে তেমনি অন্যান্য বিষয়গুলোর দিকেও এগিয়ে যাচ্ছে। খেলাধুলায় চ্যাম্পিয়ন হয়েছে, তেমনি সাংস্কৃতিক দিকেও এগিয়ে যাবে। আমরা সব সময় শিক্ষার্থীদের বিভিন্ন দিক থেকে প্রতিভা বের করে আনার চেষ্টা করছি। শিক্ষক যারা আছেন তারা খেয়াল করবেন, এ ধরনের প্রতিযোগিতায় যেন আরও অনেক বেশি অংশগ্রহণ থাকে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, গণ বিশ্ববিদ্যালয়ে ৭-৮ বছর পরে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। এ অনুষ্ঠানে যারা বিজয়ী হয়েছে তাদেরকে শুভকামনা। লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন এক্সট্রা কারিকুলাম এক্টিভিটিস থাকাটা খুবই ভালো। এটা বিশ্ববিদ্যালয়ের জন্যেও সুনামের।

তিনি আরও বলেন, কিছুদিন আগে আমাদের বিশ্ববিদ্যালয় ইস্পাহানী প্রথম আলো আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এ চ্যাম্পিয়ন হয়েছে এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় আমাদের বিশ্ববিদ্যালয় অনেক এগিয়ে। এ জন্য আমরা গর্ববোধ করি। কিন্তু একটা বিষয় সবাইকে লক্ষ্য রাখতে হবে পড়াশুনা সবসময় চালিয়ে যেতে হবে। লেখাপড়ার পাশাপাশি আমরা এমন অনুষ্ঠান প্রতি বছরই করব।

মোট ২টি ইভেন্টে প্রথম স্থান এবং ১টি ইভেন্টে দ্বিতীয় স্থান অধিকার করে চ্যাম্পিয়ন পুরষ্কার অর্জন করেন ইংরেজি বিভাগের ৩য় সেমিস্টারের শিক্ষার্থী কাফসাত তাইয়ুশ। বিজয়ীদের হাতে ক্রেস্ট এবং সনদ পত্র তুলে দেয়া হয়।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, সঙ্গীত প্রশিক্ষক ও সিনিয়র প্রভাষক এনায়েত-এ মওলা জিন্নাহসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান এবং শিক্ষক-শিক্ষার্থীগণ।

উল্লেখ্য, গত ২৫ জুলাই মোট ৬ টি ইভেন্টে দুইদিন ব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠানটি আরম্ভ হয়। ৬ টি ইভেন্টে মোট ১০২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। উক্ত প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সঙ্গীত জগতের বরেণ্য ব্যক্তিত্ব মো. খুরশীদ আলম, লোকসঙ্গীত শিল্পী আকরামুল ইসলাম, নৃত্যশিল্পী ড. সোমা মমতাজ ও প্রান্তিক দেব।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড