• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক ইকবাল মনোয়ারের বহিষ্কারাদেশ প্রসঙ্গে বিএফইউজে

আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে কুবি উপাচার্য ক্ষমতার অপব্যবহার করেছেন

  কুবি প্রতিনিধি

০৭ আগস্ট ২০২৩, ১৪:৫০
আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে কুবি উপাচার্য ক্ষমতার অপব্যবহার করেছেন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈনের বক্তব্য নিয়ে পত্রিকায় প্রতিবেদন করায় সাংবাদিক ইকবাল মনোয়ারকে করা বহিষ্কারাদেশ ক্ষমতার অপব্যবহার বলে মন্তব্য করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। দ্রুত বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে পরবর্তীকালে কর্মসূচি ঘোষণা করবে বলে জানিয়েছেন তারা।

গতকাল রবিবার (৭ আগস্ট) সংগঠনটির দপ্তর সম্পাদক সেবিকা রানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে সাংবাদিক নেতারা বলেন, আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ না দিয়ে ক্ষমতার অপব্যবহার করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। প্রকাশিত সংবাদের প্রতিবাদ করারও সুযোগ ছিল। কিন্তু প্রচলিত কোনো নিয়ম-কানুন না মেনে স্বেচ্ছাচারীর ভূমিকা প্রদর্শন করেছেন।

তারা আরও বলেন, নবীন বরণ অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যে বক্তব্য দিয়েছেন, তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। সর্বোচ্চ বিদ্যাপীঠে এ ধরনের শিক্ষক যে বক্তব্য দিয়েছেন তাতে বিস্ময় প্রকাশ করেছেন বিএফইউজে নেতারা।

অবিলম্বে শিক্ষার্থী সাংবাদিক মনোয়ারের বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানাচ্ছি। অন্যথায় পেশাদার সাংবাদিকদের শীর্ষ সংগঠন পরবর্তীকালে কর্মসূচি ঘোষণা করবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড