• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবিতে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

  গবি প্রতিনিধি

০২ অক্টোবর ২০২২, ১৪:৫১
গবিতে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

আন্তর্জাতিক সংগঠন ফুড এন্ড এগ্রিকালচার অরগানাইজেশন (এফএও) এবং ন্যাশনাল ভেটেরিনারি ডিন কাউন্সিল কর্তৃক আয়োজিত ১ম ভেটেরিনারি অলিম্পিয়াডে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের(গবি) ১০টি দল অংশগ্রহণ করেছে।

শনিবার (১ অক্টোবর) দুপুরে অনলাইনে অনুষ্ঠিত অলিম্পিয়াড প্রতিযোগিতার কোয়ালিফাইং রাউন্ডে ১০টি দলে গবির ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অনলাইনে লিখিত পরীক্ষার পাশাপাশি বিভিন্ন শারীরিক ও মনস্তাত্ত্বিক খেলায় অংশগ্রহণ করে দলগুলো।

তাদের মধ্য থেকে 67.5 পয়েন্ট পেয়ে প্রথম হয়েছে Gono Detox. বিজয়ী দলের সদস্য ও সপ্তম ব্যাচের শিক্ষার্থী সুমাইয়া নাওশীদ তুশী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পারবো ভেবেই নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। আমরা দলগত ভাবে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।

এফএও এর ন্যাশনাল প্রোগ্রাম এসোসিয়েট আব্দুন নাকিব জিমি বলেন, ভেটেরিনারি শিক্ষাকে বাংলাদেশে প্রসারিত করা এবং গুরুত্ব বোঝাতে এই ভেটেরিনারি অলিম্পিয়াডের উদ্যোগ নেওয়া হয়েছে।

এনিম্যাল প্রোডাকশন বিভাগের বিভাগীয় প্রধান ডা. আব্দুর রহমান বলেন, ফুড এন্ড এগ্রিকালচার অরগানাইজেশন এবং ন্যাশনাল ভেটেরিনারি ডিন কাউন্সিল, যারা ভেটেরিনারির এরকম সুদূরপ্রসারী পরিকল্পনা হাতে নিয়ে এমন একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন তাদেরকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই। ভেটেরিনারি শিক্ষার্থীদের জন্য এ রকম আয়োজন আমাদের জন্য নতুন এক মাইলফলক।

এ সময় ইউনাইটেড স্টেট এজেন্সি ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) সহযোগিতায় আয়োজিত এই প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন- গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা এবং অরগানাইজিং কমিটির সদস্যবৃন্দের পাশাপাশি এফএওর প্রতিনিধিবৃন্দ।

উল্লেখ্য, ১২টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৬৬টি টিম অংশ নেয়। মূল পর্বে প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে একটি করে দল অংশ নিবে যা কক্সবাজারের ইনানিতে অবস্থিত তারকা মানের হোটেল রয়েল টিউলিপে অনুষ্ঠিত হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড