• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজের অধ্যাপক সনজিদা আক্তার মারা গেছেন

  ঢাকা কলেজ প্রতিনিধি

০২ অক্টোবর ২০২২, ১২:২৬
ঢাকা কলেজের অধ্যাপক সনজিদা আক্তার মারা গেছেন
সদ্য প্রয়াত ঢাকা কলেজের অধ্যাপক সনজিদা আক্তার (ফাইল ছবি)

ঢাকা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সনজিদা আক্তার মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১ অক্টোবর) দুপুর বারোটায় তিনি ইন্তেকাল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার।

তিনি বলেন, অধ্যাপক সনজিদা আক্তার শনিবার দুপুর বারোটায় রাজধানীর মোহাম্মদপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি দীর্ঘদিন ধরেই লিভার সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন।

ড. মো. আবদুল কুদ্দুস সিকদার বলেছেন, তিনি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচের কর্মকর্তা ছিলেন। শারীরিক গুরুতর অসুস্থতা নিয়েও নিয়মিত কলেজের আসতেন এবং শিক্ষার্থীদের পাঠদান থেকে শুরু করে বিভাগের বিভিন্ন কাজ সঠিকভাবে সম্পন্ন করেছেন। আমাদের জন্য তিনি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবেন।

অধ্যাপক সনজিদা আক্তারের মৃত্যুতে ঢাকা কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা গভীরভাবে শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

গুণী এই অধ্যাপকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, ঢাকা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধানের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। তিনি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচের একজন কর্মকর্তা ছিলেন। আমরা একই ব্যাচের এবং একই বিভাগের শিক্ষক। ঢাকা কলেজে দীর্ঘদিন ধরে তিনি শিক্ষকতা করেছেন। সাধারণ শিক্ষার্থীসহ সবার কাছেই তিনি অত্যন্ত সমাদৃত ও শ্রদ্ধাভাজন ছিলেন। আমরা তার রুহের মাগফেরাত কামনা করছি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড