• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত শাহিনের

  আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২২, ১৫:৪১
রাবিতে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত শাহিনের
রাবিতে সুযোগ পাওয়া শাহিন বাবু । ছবি : অধিকার

শৈশব থেকেই বিশ্ববিদ্যালয়ে পড়ার ইচ্ছা। সে অনুযায়ী প্রস্তুতি নিয়েছেন। সাফল্যও এসেছে। সুযোগ পেয়েছেন দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার। কিন্তু রংপুরের শাহিন বাবুর শৈশবের ইচ্ছা ভেস্তে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে অর্থাভাবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি এবং পরের কয়েক বছর পড়ার খরচ যোগানোই এখন তার মূল চিন্তা।

রংপুরের বদরগঞ্জ উপজেলার ওসমানপুর এলাকায় বেড়ে ওঠা শাহিন বাবুর। বাবা আব্দুল মান্নান একজন দিনমজুর। নিজের জমিজমা না থাকায় অন্যের জমিতে কাজ করে কোনো রকমে সংসার চালান তিনি। পরিবারের এই অবস্থায় নিজেও অন্যের জমিতে কাজ করে ও গ্রামের ছেলে মেয়েদের পড়িয়ে নিজের পড়ালেখার খরচ যোগাতেন শাহিন।

এভাবে সংগ্রাম করে পড়াশোনা চালিয়ে গেছেন তিনি। এ বছর ভর্তি পরীক্ষা দিয়ে সুযোগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটে উর্দু ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু অর্থাভাবে ভর্তি নিয়ে শঙ্কায় পড়েছেন এই মেধাবী।

তিন ভাই-বোনের মধ্যে শাহিন দ্বিতীয়। বড় ভাইয়ের বিয়ে হয়ে গেছে। ছোট বোন দশম শ্রেণিতে পড়াশুনা করছে। শাহিন বাবু ওসমানপুর বাহরুল উলুম ফাজিল (ডিগ্রী) মাদরাসা থেকে দাখিলে ৪.৯৪ এবং আলিমে জিপিএ ৫ পেয়েছেন।

শঙ্কা প্রকাশ করে শাহিন বাবু বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশের পরমুহূর্তে মনে দুশ্চিন্তা ভর করেছে—ভর্তির খরচ আর পরবর্তী সময়ে পড়ালেখার খরচ কীভাবে চলবে।

শাহিন বাবুকে সাহায্য করতে চাইলে যোগাযোগ করুন- ০১৭০৫৯০৪১৫৭ (শাহিন মিয়া- বিকাশ, নগদ, রকেট)।

ওডি/এসএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড