• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনাকালে শিক্ষার্থীদের সহায়তায় এসইউবির ব্যতিক্রমী উদ্যোগ

  শিক্ষা ডেস্ক

১৩ এপ্রিল ২০২১, ১৫:৩৯
এসইউবি
স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) মূল ক্যাম্পাস। ছবি : সংগৃহীত

করোনাকালীন আর্থিক সমস্যার কারণে উচ্চ শিক্ষার আকাঙ্ক্ষা ব্যাহত হতে পারে- এমন শিক্ষার্থীদের জন্য বিশেষ আর্থিক সহায়তাসহ খণ্ডকালীন চাকরির সুযোগ সৃষ্টির উদ্যোগ নিয়েছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)।

এই উদ্যোগের আওতায় বিশ্ববিদ্যালয়ে চলতি সামার সেমিস্টারে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তি ফি’র ৫০ শতাংশ ও টিউশন ফি’র ২৫ শতাংশ হারে ওয়েভার পাবেন। এছাড়া যেসব শিক্ষার্থী পড়াশুনার ফাঁকে খণ্ডকালীন ভিত্তিতে চাকরি করতে আগ্রহী তাদের জন্য এসইউবির সহযোগী প্রতিষ্ঠান ল্যাবএইড হাসপাতাল, ল্যাবএইড ফার্মাসিউটিক্যালস এবং ল্যাবএইড প্রোপার্টিজ লিমিটেডে কাজ করার সুযোগ থাকবে। যা ভবিষ্যতে স্থায়ী পেশায় প্রবেশের ক্ষেত্রে বিশেষভাবে সহায়ক হবে।

এসইউবির তিনটি অনুষদের আওতাধীন আর্কিটেকচার, বিজনেস স্টাডিজ, গণমাধ্যম ও সাংবাদিকতা, ইংলিশ স্টাডিজ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ফার্মেসি, আইন এবং ফুড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে এবং জনস্বাস্থ্য ও পরিবেশ বিজ্ঞান বিষয়ে শুধুমাত্র স্নাতকোত্তর পর্যায়ে ভর্তিতে ইচ্ছুক শিক্ষার্থীরা এসব সু্যোগ গ্রহণ করতে পারবেন।

স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইট (www.sub.edu.bd) অথবা ফেসবুক লিঙ্কে (www.facebook.com/subedubd) এ সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

সামার সেমিস্টারে ভর্তি সংক্রান্ত অনলাইন লিংক: www.sub.edu.bd/admission.

আরও পড়ুন : জবি সাংস্কৃতিক কেন্দ্রের ভার্চুয়াল চৈত্র সংক্রান্তি ও বসন্ত উৎসব উদযাপন

এছাড়া ভর্তি বিষয়ক পরামর্শ ও আলোচনার জন্য সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত যে কোনো সময় সরাসরি এসইউবির হটলাইন নম্বর ১৬৬৬৫ অথবা ০১৭৬৬৬৬২১২০, ০১৭৬৬৬৬৩২৪৭ ও ০১৭৬৬৬৬৩৩০১ সেলফোন নম্বরে যোগাযোগ করা যাবে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড