• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাগসই প্রযুক্তি উদ্ভাবনে গবেষণার বিকল্প নেই : সিকৃবি ভিসি

  সিকৃবি প্রতিনিধি

০৮ মার্চ ২০২১, ১৭:১০
সিকৃবি
নতুন দুটি অত্যাধুনিক মানের ল্যাবরেটরির উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সিকৃবি ভাইস-চ্যান্সেলর। ছবি : দৈনিক অধিকার

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, ‘বিশ্বকে এগিয়ে নিতে হলে লাগসই প্রযুক্তি উদ্ভাবন করতে হবে। আর নতুন ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনে গবেষণার কোনো বিকল্প নেই।’

সোমবার (৮ মার্চ) সিকৃবির ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদে দুটি অত্যাধুনিক মানের ল্যাবরেটরির উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এ কথা বলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান ও প্যাথলজি বিভাগের পোস্ট-গ্রাজুয়েট ল্যাবরেটরিসমূহ উদ্বোধন করেছেন ভাইস চ্যান্সেলর প্রফসর ড. মো মতিয়ার রহমান হাওলাদার।

উদ্বোধনের পর ল্যাবরেটরিসমূহ ঘুরে দেখেন ভাইস-চ্যান্সেলর ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়ামডিক্যাল সায়ন্সেস অনুষদ ভবনর দ্বিতীয় তলায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পোল্ট্রি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফসর ড. এম রাশদ হাসনাতের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফসর ড. মো মতিয়ার রহমান হাওলাদার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিন প্রফসর ড. আবু হেনা মোস্তফা কামাল, প্যাথলজি বিভাগের প্রফেসর ড. মনিরা নূর, পোল্ট্রি বিজ্ঞান বিভাগের সহযোগী প্রফেসর ড. শাহ আহমেদ বেলাল প্রমুখ।

পুরো অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন সিকৃবির সহকারী প্রফেসর ডা. আসমাউল হুসনা।

আরও পড়ুন : ইবির দা’ওয়াহ বিভাগের নতুন সভাপতি অধ্যাপক অলী উল্ল্যাহ

জানা যায়, এখন পর্যন্ত ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদে মোট ৬টি বিভাগে ৬টি আধুনিক ল্যাবরেটরি স্থাপন হয়েছে। পাশাপাশি উদ্বোধনের অপেক্ষায় আরও ২টি ল্যাবরেটরি। সিকৃবির গবেষণায় এই ল্যাবরেটরিগুলো নতুন মাত্রা যুক্ত করেছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড