• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটির নেতৃত্বে জাফর-আভা

  জিবিসি প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২১, ১০:৫৩
বাঙলা কলেজ
বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটির (বিসিডিএস) নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : দৈনিক অধিকার)

সুদীর্ঘ আঠারো বছর পর বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটির (বিসিডিএস) নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সমাজকর্ম বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাফর ইকবাল। এছাড়া সাধারণ সম্পাদক পদের দায়িত্ব পেয়েছেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আফরুজা আক্তার আভা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) আগামী এক বছর মেয়াদে (২০২১-২০২২) এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান পপি।

গঠিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন, আরিফ ফারহান খান, আনিকা তাবাসসুম জিয়াদা, জান্নাতুত তাহিরা। এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন মনোয়ারা আক্তার মনি, সায়মা খানম ও গোলাম কিবরিয়া।

এ দিকে, কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন তায়েব হোসেন ও মাহিদুর রহমান।

এছাড়া নবনির্বাচিত কমিটির অন্যরা হলেন- দপ্তর সম্পাদক ইহতি শামুন, অর্থ-সম্পাদক সুমাইয়া হোসেন দীনা, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারজানা আক্তার লীমা, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক সেজুঁতি তানজুম লাবণ্য, পাঠাগার সম্পাদক মাহমুদুল হাসান ইমন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ রেজাউল, কর্মসূচি ও আপ্যায়ন সম্পাদক সামিরা পারভীন ইমু, যোগাযোগ বিষয়ক সম্পাদক প্রীমা রায় চৌধুরী, সংস্কৃতি সম্পাদক সাকিব আল হাসান, কার্যকরী সদস্য মো. জাকারিয়া আল রাব্বি, মিতু আক্তার ও সানজিদা আক্তার।

এ ব্যাপারে নবনির্বাচিত সভাপতি জাফর ইকবাল দৈনিক অধিকারকে বলেন, দীর্ঘদিনের অচলায়তন ভেঙে নতুন করে আমাদের দায়িত্ব দেওয়ায় আমি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। একই সাথে বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান ম্যাম, উপাধ্যক্ষ স্যার এবং বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটির পরিচালক প্রফেসর সায়মা ফিরোজ ম্যাম, উপ-পরিচালক শাহনাজ কাউসার পপী ম্যাম, শারমিন ম্যাম ও হোমায়রা ম্যামের প্রতি আমি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, ‘যুক্তির বুননে গড়ি সুন্দর আগামী’ এই স্লোগানকে ধারণ করে এবং যুক্তিবাদী একটি সুন্দর সমাজ গঠনে কাজ করে যাচ্ছে বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটি। তবে দীর্ঘদিন ধরে কমিটিবিহীন এই সংগঠনটির কার্যক্রম চলে আসছে।

আরও পড়ুন : নতুন ভবন আর নান্দনিক পার্কে সাজতে চলেছে তিতুমীর কলেজ

তিনি জানান, ২০০১ সালে সর্বশেষ বিসিডিএস এর কমিটি হয়েছিল, তখন সেই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছিলেন জামাল ভাই, এরপর প্রায় বিশ বছর ধরে কমিটিবিহীন ছিল বাঙলা কলেজের সর্বপ্রাচীন এই সাংস্কৃতিক সংগঠনটি। এতদিন পরে কলেজ প্রশাসন আমাদের প্রতি আস্থা রেখেছে, অবশ্যই এই দায়িত্ব পালনের স্নায়ু চাপটাও অনেক বেশি। যদিও বিগত প্রায় চার বছর ধরে অলিখিত দায়িত্ব ঘাড়ে নিয়ে বিসিডিএস-কে নেতৃত্ব দিচ্ছিলাম।

নবনির্বাচিত এই সভাপতি বলেন, ১৯৯৬ সালের ২৪ এপ্রিল তৎকালীন সময়ে ‘বাঙলা কলেজ বিতর্ক পরিষদ’ নামে এই সংগঠনটির জন্ম হয়। তাই এই বছর ২৪ এপ্রিল পঁচিশ বষপূর্তী হবে। সেই হিসেবে আপাতত পঁচিশ বছর পূর্তির রজত জয়ন্তী উৎযাপন উপলক্ষে ভাবছি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড