• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারিগরির ১২১ শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্তির সিদ্ধান্ত

  শিক্ষা ডেস্ক

১৭ মে ২০২০, ১২:৩১
মাউশি
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের লোগো (ছবি : সংগৃহীত)

নতুন এমপিওভুক্ত কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের ১২১ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (১৬ মে) কারিগরি শিক্ষা অধিদপ্তর এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়।

জানা যায়, অধিদপ্তরে আসা নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকদের ৩০৯টি আবেদন পড়েছে। সেখান থেকে যাচাই শেষে ১২১ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে।

এর আগে শনিবার দুপুরে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা প্রদান বিষয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের জরুরি সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে ঈদের আগে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এ প্রসঙ্গে মাউশির মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক জানান, বিষয়টি নিয়ে মাউশির সংশ্লিষ্ট বিভাগের হিসাব নিকাশ শেষে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর শিক্ষা মন্ত্রণালয়কে মোট অর্থের ব্যাংক চেক পাঠালে মাউশি থেকে তা সংশ্লিষ্ট ব্যাংকে পাঠানোর পর শিক্ষক-কর্মচারীরা অর্থ উত্তোলন করতে পারবেন।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের পূর্ব ঘোষণা অনুযায়ী গত বছরের ১ জুলাই থেকে এরিয়ারসহ পাচ্ছেন শিক্ষক-কর্মচারীরা। গত আগস্টে ঈদুল আযহা ছিল। সেই উৎসব বোনাসটি বকেয়া পাবেন। আর এবার বৈশাখী ভাতা পেয়েছেন পুরনো এমপিওভুক্ত শিক্ষকরা। নতুন শিক্ষকরা সেটা বকেয়া হিসেবে পাবেন। এর সঙ্গে যুক্ত হচ্ছে আগামী ২৫ মে’র সম্ভাব্য ঈদুল ফিতরের ভাতা। এসব সুবিধা নতুন এমপিওভুক্ত শিক্ষকের ন্যায্য পাওনা। ঈদের আগেই তাদের জন্য চেক ছাড় করা হবে।

আরও পড়ুন : করোনায় সিট ভাড়া মওকুফ করলো বেরোবি প্রশাসন

এ দিকে, শুক্রবার (১৫ মে) মাদরাসা শিক্ষা অধিদপ্তরের এমপিওর সভা অনুষ্ঠিত হয়। এতে নতুন এমপিওভুক্ত মাদরাসার এক হাজার ৩৪৭ শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে। এসব শিক্ষকসহ পুরাতন এমপিওভুক্ত মাদরাসায় বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষক কর্মচারী এবং পেন্ডিং থাকা আবেদনের ভিত্তিতে মোট এক হাজার ৫৩৪ শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। আর ৪০ শিক্ষককে বিএড স্কেল দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড