• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চতুর্থ দফায় বাড়ল বশেমুরবিপ্রবির ছুটি

  ক্যাম্পাস ডেস্ক

২৪ এপ্রিল ২০২০, ২৩:৩২
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষাক্ত ছোবল রোধে দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। একই সঙ্গে জনসাধারণকে জরুরি প্রয়োজন ছাড়া ঘরেই থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এ জন্য বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের কারণে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছুটি চতুর্থ দফায় বাড়িয়ে ৫ মে পর্যন্ত ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

ওই অফিস আদেশে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের আলোকে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম আগামী ৫ মে পর্যন্ত বন্ধ থাকবে। তবে এই সময়ে ক্যাম্পাসের জরুরি সেবাসমূহ- বিদ্যুৎ, পানি এবং নিরাপত্তা সংশ্লিষ্ট কর্মকাণ্ড চালু থাকবে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়টিতে চতুর্থ দফায় ছুটি বর্ধিত করা হলো। এর আগে প্রথম দফায় ১৮ মার্চের মধ্যে বিশ্ববিদ্যালয়টির সকল কার্যক্রম বন্ধ করে শিক্ষার্থীদের হল ত্যাগের নোটিশ দেওয়া হয়েছিলো। পরে সরকারি সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে দফায় দফায় এ ছুটি বৃদ্ধি করা হয়।

আরও পড়ুন : ছুটির মাঝেও চলমান থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি কার্যক্রম

প্রসঙ্গত, করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ (কুবি) দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড