• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিক্রেতা শূন্য হয়ে পড়েছে ফিনিক্স ফাইন্যান্স

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৮ আগস্ট ২০১৯, ১৪:৩০
ফিনিক্স ফাইন্যান্স
(ছবি: সংগৃহীত)

বিনিয়োগকারীরা শেয়ারবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ফান্ড খাতের প্রতিষ্ঠান ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট কিনতে পারছেন না। আর যাদের কাছে এই মিউচ্যুয়াল ফান্ডটি আছে, তাদের কেউ তা বিক্রি করতে রাজি হচ্ছেন না। ফলশ্রুতিতে ক্রেতা থাকা স্বত্বেও ফান্ডটির বিক্রেতা শূন্য হয়ে পড়েছে।

রবিবার (১৮ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রকাশিত তথ্য অনুযায়ী, দিনের শুরুতে মিউচ্যুয়াল ফান্ডটির ইউনিটের দাম ছিল ৭ টাকা ৩০ পয়সা। পরে এটির দাম ৫০ পয়সা কমিয়ে ৬ টাকা ৮০ পয়সা দরে ২০ হাজার ইউনিট ক্রয়ের আবেদন পড়ে। কিন্ত কেউ এই দামে বিক্রি করতে রাজি হননি।

পরে এই ফান্ডের দাম কয়েক দফা বেড়ে ৭ টাকা ৭০ পয়সা দামে ৮১ হাজার ৪৪৭টি ইউনিট ক্রয়ের আবেদন আসে। অথচ এই দামেও কেউ বিক্রি করতে রাজি হননি। ফলে লেনদেন শুরুর প্রথম ঘণ্টাতেই দাম বেড়ে সার্কিট বেকারের(দাম বাড়ার সর্বোচ্চ সীমা) কাছে চলে আসে। এতকিছু স্বত্বেও ফান্ডটির বিক্রেতা শূন্যই থেকে গেছে।

ডিএসসি সূত্রে জানা গেছে, উদ্যোক্তা পরিচালকদের হাতে প্রতিষ্ঠানটির মোট ইউনিটের ৩৩ দশমিক ৩৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে বাকি অংশের মধ্যে ২০ শতাংশ রয়েছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৪৩ দশমিক ২৩ শতাংশ এবং বিদেশিদের কাছে আছে ৩ দশমিক ৪৪ শতাংশ শেয়ার।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড