• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৫ আগস্ট ২০১৯, ১১:৫৬
ডিএসই
(ছবি: সংগৃহীত)

শেয়ার হোল্ডারদের জন্য পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি বোর্ড ইউনিট লভ্যাংশ ঘোষণা করেছে। যে দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে তারা হচ্ছে- সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড।

২০১৮-১৯ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ফান্ড দুটির ট্রাস্টি বোর্ড এ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন অর্থাৎ সোমবার (৫ আগস্ট) ফান্ড দুটির দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ফান্ড দুটির দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড

কোম্পানিটির ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য আট শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১ সেপ্টেম্বর কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ৯৮ পয়সা। আর অর্থবছর শেষে ফান্ডটির বাজার মূলধন অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০ টাকা ৮১ পয়সা।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড

শেয়ার হোল্ডারদের জন্য ফান্ডটির ট্রাস্টি ইউনিট পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ সেপ্টেম্বর। ২০১৮-১৯ অর্থবছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৫৭ পয়সা। আর চলতি জুন শেষে বাজার মূলধন অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৩০ পয়সা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড