• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গেল অর্থবছরে বৈদেশিক সহায়তার ছাড়করণের পরিমাণ ৬ হাজার ২১০.৫ মিলিয়ন মার্কিন ডলার 

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৯ জুলাই ২০১৯, ১০:২৮
জাতীয় সংসদ
(ছবি: সংগৃহীত)

২০১৮-২০১৯ অর্থ বছরের জুন পর্যন্ত বৈদেশিক সহায়তার ছাড়করণের পরিমাণ ৬ হাজার ২১০ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার হয়েছে বলে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে

কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে রবিবার (২৮ জুলাই) সংসদ ভবনে এক সভা অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয়, ওই অর্থবছরে মোট বৈদেশিক সহায়তা অর্জিত প্রতিশ্রুতির পরিমাণ ছিল ৯৭৯৫ দশমিক ৮৬ মিলিয়ন মার্কিন ডলার।

এছাড়া সভায় অর্থ বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, বাংলাদেশ ব্যাংকের বর্তমান আর্থিক পরিস্থিতি এবং গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি থেকে দেওয়া আবেদনের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় জানানো হয়, ২০১৭-১৮ অর্থবছরে দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভের পরিমাণ ছিল ৩ হাজর ২৭৫ কোটি ডলার। এছাড়া বাংলাদেশ ব্যাংক থেকে ২০১৭-২০১৮ অর্থ বছরে সরকারকে প্রদত্ত লভ্যাংশের পরিমাণ ৬৮৯ কোটি ৩৫ লাখ টাকা। সরকারকে দেওয়া ঋণের পরিমাণ ২১ হাজার ৭৬৭ কোটি টাকা।

সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সময় উপস্থিত ছিলেন- কমিটি সদস্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, মো. আব্দুস শহীদ, আহমেদ ফিরোজ কবির, মোস্তাফিজুর রহমান চৌধুরী, রুমানা আলী এবং রানা মোহাম্মদ সোহেল, বাংলাদেশে ব্যাংকের ডেপুটি গভর্নরসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড