• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাতারে প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৫ জুন ২০১৯, ১৫:৩০
বাংলাদেশ ফোরাম কাতার
ছবি : সংগৃহীত

বাংলাদেশি পণ্য ও পরিষেবা নিয়ে কাতারভিত্তিক বাংলাদেশি সংগঠন ‘বাংলাদেশ ফোরাম কাতার’ কাতারে এক প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে। চলতি বছরের ডিসেম্বরে দেশটিতে বাংলাদেশিদের ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে এই প্রদর্শনীর আয়োজন হবে।

রাজধানীর দ্য ডেইলি স্টার ভবনে মঙ্গলবার (২৫ জুন) সকালে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফোরাম কাতার এই প্রদর্শনীর কথা জানান।

‘মেড ইন বাংলাদেশ’ শিরোনামে আগামী ১০ থেকে ১২ ডিসেম্বর তিন দিনব্যাপী প্রদর্শনীটি দোহা এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে হবে। প্রদর্শনীতে ১০০টি স্টল বসবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফোরাম কাতারের সভাপতি ইফতেখার আহমেদ বলেন, বাংলাদেশি ব্যবসায়ীদের কাতারের বাজার ধরার জন্য অনেক সুযোগ রয়েছে। এই প্রদর্শনীর মাধ্যমে দুই দেশের অর্থনৈতিক সম্পর্ক শক্তিশালী হবে।

সংগঠনটির সহসভাপতি ইউসুফ সাঈদ বলেন, এই প্রদর্শনী বাংলাদেশি কোম্পানিগুলোকে পণ্য ও পরিষেবা প্রদর্শনের সুযোগ করে দেবে। কাতারের বিভিন্ন ব্যবসায়ীদের সঙ্গে যা সংযোগ ঘটাতে সহায়তা করবে।

বাংলাদেশ ফোরাম কাতারের আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, কাতারে প্রায় ৪ লাখ অনাবাসী বাংলাদেশি রয়েছেন। তবে সেখানে বাংলাদেশের পণ্যের পরিমাণ খুব কম। বাংলাদেশ বাদে বিশ্বের বিভিন্ন দেশ সেখানে পণ্য রপ্তানি করে। ভারতের নানা পণ্যও কাতারের বাজারে রয়েছে।

সেখানে আরও জানানো হয়, কাতারে ব্যবসার অনেক সুযোগ রয়েছে। কাতার কিছু প্রতিবেশী দেশ দ্বারা অবরোধের শিকার। ফলে কাতার এখন বিশ্বের বিভিন্ন দেশ থেকে পণ্য আমদানি করছে।আর সেখানে বাংলাদেশি পণ্যও রপ্তানির সুযোগ রয়েছে।

বাংলাদেশি ব্যবসায়ীরা ২০১৮ সালে বাংলাদেশ ফোরাম কাতার সংগঠনটি প্রতিষ্ঠা করে। এটি কাতার আর্থিক কেন্দ্র থেকে নিবন্ধিত একটি সংগঠন ।

অন্যান্যদের মধ্যে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফোরাম কাতারের সদস্য মনিরুল হুদা, ইসরাত আরা ইউনুস, কাতারি ব্যবসায়ী জাফর আলী আল-সরাফ।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড