• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ দিনে ব্যাংকে টাকা তোলার উপচে পড়া ভিড়

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৩ জুন ২০১৯, ১৫:০১
ব্যাংক
গ্রাহকদের ব্যাংকে টাকা তোলার ভিড় (ছবি : সংগৃহীত)

এবারের ঈদে একটানা পাঁচদিন বন্ধ থাকবে দেশের ব্যাংকগুলো। ঈদের আগে শেষ কার্যদিবসে তাই নিঃশ্বাস ফেলার সময় পাচ্ছে না ব্যাংক কর্মকর্তারা। এ সময় চাহিদা মেটাতে ব্যাংকগুলোতে টাকা তোলার হিড়িক পড়েছে। সাধারণ গ্রাহক থেকে শুরু করে অনেক ব্যবসায়ী-শিল্পপতিরাও এ সময় ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছেন।

রাজধানীর ব্যাংকপাড়া মতিঝিলে সোমবার (৩ জুন) বিভিন্ন ব্যাংকের শাখায় গিয়ে গ্রাহকদের টাকা তোলার এমন চিত্র দেখা গেছে। রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের স্থানীয় শাখায় গিয়ে টাকা তোলার জন্য লম্বা লাইনে গ্রাহকদের লম্বা লাইনে অপেক্ষা করতে দেখা গেছে। অনেক গ্রাহককে আবার সঞ্চয়পত্রের সুদের টাকা নিতেও দেখা গেছে।

সেখানে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মশিউর রহমান বলেন, ঈদের ছুটিতে এক টানা পাঁচদিন বন্ধ থাকবে ব্যাংক। আগামী শনিবার আমাদের অফিস খুলবে। ওই দিন অফিসের কাজে নগদ টাকার প্রয়োজন মেটাতে সোমবার টাকা তোলা হচ্ছে।

একই শাখায় সঞ্চয়পত্রের সুদের টাকা নিতে এসেছেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা বাহার উদ্দিন। তিনি বলেন, ঈদের আগে বাজার-সদাই করতে টাকার প্রয়োজনে তিনি ব্যাংকে এসেছেন।

জনতা ব্যাংকের স্থানীয় শাখার ক্যাশ কর্মকর্তা জানান, ঈদের আগে একদিনের অফিসে সব ধরনের লেনদেন করছেন তারা। ঋণপত্র খোলা, সঞ্চয়পত্র বিক্রি, আমানত জমা ও গ্রাহকের জমানো টাকা দেওয়া হচ্ছে।

জনতা ব্যাংকের মতো, সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের স্থানীয় শাখায় গিয়ে গ্রাহকের লম্বা লাইনে টাকা তোলার জন্য দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। একইভাবে মতিঝিলে অবস্থিত বেসরকারি ব্যাংকের শাখাগুলোতে গ্রাহকদের ভিড় রয়েছে।

সোনালী ব্যাংকের স্থানীয় শাখার মহা-ব্যবস্থাপক (জিএম) মো. সাহাজাহান বলেন, আমরা গ্রাহকদের সব ধরনের সেবা দিচ্ছি। যারা টাকা নিতে আসছেন তাদের দেওয়া হচ্ছে, যারা জমা দিতে আসছেন তাও নেওয়া হচ্ছে। এছাড়া আমদানি-রপ্তানি কার্যক্রমসহ সব ধরনের কার্যক্রম চালু রয়েছে।

তিনি আরও বলেন, শেষ কার্যদিবসে গত কয়েকদিনের তুলনায় গ্রাহকদের চাপ একটু বেড়েছে। শেষ কর্মদিবস হওয়াতে অনেক গ্রাহক আগামী পাঁচদিনের জন্য প্রয়োজনীয় টাকা তুলতে এসেছেন। এ কারণে চাপ একটু বেড়েছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড