• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিক্রেতাশূন্য হয়ে পড়েছে ফেডারেল ইন্স্যুরেন্স

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৬ মে ২০১৯, ১৩:২২
ফেডারেল ইন্স্যুরেন্স

দীর্ঘদিন ধরে বিনিয়োগকারীরা পুঁজিবাজারে তালিকাভুক্ত সাধারণ বীমা কোম্পানি ফেডারেল ইন্স্যুরেন্সের শেয়ার কিনতে পারছেন না। শুধু তাই নয়, যেসব বিনিয়োগকারীর কাছে প্রতিষ্ঠানটির শেয়ার আছে তাদের কেউ শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না। ফলশ্রুতিতে ক্রেতা থাকা স্বত্ত্বেও শেয়ারের বিক্রেতাশূন্য হয়ে পড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) রবিবার (২৬ মে) এ সংক্রান্ত তথ্য প্রকাশ করে। প্রকাশিত তথ্য অনুযায়ী, বীমা কোম্পানিটির শেয়ার লেনদেন শুরুর দাম ছিল ১১ টাকা ২০ পয়সা। পরে তার দাম ৪০ পয়সা কমিয়ে ১০ টাকা ৮০ পয়সা দরে ৮৫ হাজার ৬১১ শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। অথচ কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

পরবর্তীতে দাম কয়েক দফা বেড়ে ১১ টাকা ৭০ পয়সা দামে এক লাখ চার হাজার ৬৯৭টি শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। সবশেষে ১৫ মিনিটের মাথায় শেয়ার দাম বেড়ে সার্কিট ব্রেকারের (দাম বাড়ার সর্বোচ্চ সীমা) কাছে চলে আসে। কিন্তু তারপরও কোম্পানিটির শেয়ারের বিক্রেতা শূন্যই থেকে গেছে।

জানা গেছে, উদ্যোক্তা পরিচালকদের হাতে এই কোম্পানিটির মোট শেয়ারের ৩২ দশমিক শূন্য সাত শতাংশ রয়েছে। আর সাধারণ বিনিয়োগকারীদের কাছে বাকি শেয়ারের মধ্যে ৬৫ দশমিক ১৮ শতাংশ এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে দুই দশমিক ৭৫ শতাংশ শেয়ার রয়েছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড