• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনতা ব্যাংকের অটোমেটেড ভল্ট সিকিউরিটি এলার্ম সিস্টেম চালু

  অধিকার ডেস্ক    ২৫ মার্চ ২০১৯, ১৬:৪৮

জনতা ব্যাংক

অটোমেটেড ভল্ট সিকিউরিটি এলার্ম সিস্টেম চালু করেছে রাষ্ট্র মালিকানাধীন জনতা ব্যাংক। পাশাপশি তারা সবগুলো শাখার ভল্টে ২৪ ঘন্টা নজরদারির ব্যবস্থাও করেছে।

এদিকে, জনতা ব্যাংকের মতো প্রতিটি ব্যাংকের ২৪ ঘন্টার নজরদারি থাকা উচিত বলে ব্যাংক কর্মকর্তারা মনে করেন। সেইদিক থেকে জনতা ব্যাংক এগিয়ে গেছে বলেও তারা মনে করেন। বাংলাদেশ ব্যাংকের বিআরপিডি সার্কুলার নং-০৭ মোতাবেক আধুনিক-বিশ্বমানের প্রযুক্তি ব্যবহারে ব্যাংকটি একধাপ এগিয়ে গেল।

জানা গেছে, সম্প্রতি চালু হওয়া এই সিস্টেমের মাধ্যমে ভল্ট কক্ষে কেউ প্রবেশ বা প্রবেশের চেষ্টা করলে ব্যাংকের প্রধান কার্যালয়ের সেন্ট্রাল মনিটরিং সেন্টারে তাৎক্ষণিকভাবে বার্তা চলে আসবে। একইসাথে স্বয়ংক্রিয়ভাবে শাখা ব্যবস্থাপক, শাখার সেকেন্ড অফিসার, সংশ্লিষ্ট আঞ্চলিক প্রধান, পুলিশ স্টেশন প্রধান, র‌্যাব অফিস, চীফ সিকিউরিটি অফিসার এবং এইচআর এজিএম এর কাছেও এ বার্তা চলে যাবে। এমনকি ইমেইল ও এমএমএস এর মাধ্যমেও নোটিফিকেশন চলে যাবে।

জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম এ ব্যাপারে বলেন, সাপ্তাহিক বন্ধসহ সকল বন্ধের দিনে প্রধান কার্যালয়ের মনিটরিং সেলের মাধ্যমে ব্যাংকের সকল শাখায় ভিডিওসহ নজরদারি করা হচ্ছে। এমনকি বিদুৎ না থাকলেও এলার্মিং সিস্টেম সচল থাকবে। এই সিস্টেমের মাধ্যমে ভল্টের ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই প্রযুক্তি প্রবর্তনের ফলে ব্যাংকের ভল্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

সূত্র মতে, একদল দক্ষ ব্যাংক কর্মকর্তারা সেন্ট্রাল মনিটরিং সিস্টেম এ কাজ করছেন। তারা ৪ শিফটে ২৪ ঘন্টা ব্যাংকিং এ সেবা চালু রাখছেন। এছাড়া অনলাইন ব্যাংকিং, ব্যাংকের এটিএম, রেমিটেন্স সেবায় আরও নিরাপত্তা দিতে কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড