• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতায় শেষ হলো লেনদেন

  অধিকার ডেস্ক    ২১ মার্চ ২০১৯, ১৬:৩৬

পুঁজিবাজার

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২১ মার্চ) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স লেনদেন শুরুর প্রথম ৫ মিনিট পর ১১ পয়েন্ট বাড়ে। ১০টা ৪৫ মিনিটে সূচক আরও ৪ পয়েন্ট বাড়ে। তবে বেলা ১১টার দিকে সূচকের নিম্নমুখী ধারা লক্ষ্য করা যায়। এসময়ে সূচক ১৬ পয়েন্ট কমে ৫ হাজার ৫৯৮ পয়েন্টে অবস্থান নেয়।

পরে দুপুর ১২টায় ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে ৫ হাজার ৫৯৮ পয়েন্টে অবস্থান করে। আর ডিএসই শরীয়াহ সূচক ০ দশমিক ৫৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ দশমিক ৭৭ পয়েন্ট কমে ২ হাজার ৩ পয়েন্টে রয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ১৪৫টির দাম বেড়েছে, কমেছে ১২৬টির এবং দাম অপরির্বতিত রয়েছে ৫৬টি কোম্পানির শেয়ার।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০ কোম্পানি হলো- আলিফ ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিক, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, ম্যারিকো, ব্র্যাক ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, ইস্টার্ন লুব্রিকেন্ট, রেইনউইক, লিবরা ইনফিউশন ও রূপালী লাইফ।

অন্যদিকে, বৃহস্পতিবার সিএসইতে সূচকের মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। এদিন দুপুর ১২টায় সিএসইর সার্বিক মূল্যসূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট কমে ১৭ হাজার ১৪৯ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড