• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক মাস পর

সোনামসজিদ বন্দরে পাথর আমদানি শুরু

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৭ ডিসেম্বর ২০১৯, ২০:০২
ট্রাক
পাথর বোঝাই ট্রাক (ছবি : দৈনিক অধিকার)

প্রায় এক মাস বন্ধ থাকার পর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু হয়েছে। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুর থেকে পুনরায় পাথর আমদানি শুরু হয়েছে বলে জানিয়েছে আমদানি-রপ্তানিকারকের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু।

জানা গেছে, গত ১৫ ডিসেম্বর জিরো পয়েন্টে সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপের নেতৃবৃন্দ ও ভারতের মহদিপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে সমস্যা সমাধানে আলোচনায় বসেন। সমস্যাগুলো নিয়ে ফলপ্রসু আলোচনার পর মঙ্গলবার দুপুর থেকে বাংলাদেশে পাথর আমদানি শুরু হয়।

এর আগে, সোমবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সঙ্গে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের নেতৃবৃন্দের আমদানি করা পাথরের ট্যারিফ পরিশোধ নিয়ে কয়েক দফা আলোচনা শেষে সমস্যা সমাধান হয়েছে। ফলে পাথর আমদানির ক্ষেত্রে রপ্তানিকারক, পানামার সঙ্গে আমদানিকারকদের আর কোনো জটিলতা না থাকায় মঙ্গলবার ভারতের মহদিপুর বন্দর এলাকায় আটকে পড়া পাথর বোঝাই ট্রাকগুলো সোনামসজিদ বন্দরে প্রবেশ করে।

আমদানি করা পাথরের সরকারি নিয়ম অনুযায়ী স্থলবন্দর কর্তৃপক্ষকে ট্যারিফ ফি পরিশোধ করে আমদানিকারকেরা পানামা থেকে পাথর ভর্তি ট্রাক তাদের নিজস্ব ইয়ার্ডে নিয়ে যেতে পারবে।

উল্লেখ্য, পাথর আমদানির নিরসন নিয়ে গত ১৩ ডিসেম্বর স্থানীয় সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নেতৃত্বে ১১ সদস্য বিশিষ্ট ব্যবসায়ীর একটি দল ভারতে যায়। তারা পশ্চিমবঙ্গের মালদাহ জেলা ম্যাজিস্ট্রেটের সঙ্গে সাক্ষাৎ করে মহদিপুর স্থলবন্দরে পাথর রপ্তানির ক্ষেত্রে জটিলতা নিয়ে আলোচনা করেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড