• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের নারী উদ্যোক্তাদের পাশে ‘সি ট্রেড ইন কমনওয়েলথ’

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ জুলাই ২০১৯, ২১:০৩
সি ট্রেড ইন কমনওয়েলথ প্রকল্প
সোনারগাঁও হোটেলে সি ট্রেড ইন কমনওয়েলথ প্রকল্পের অনুষ্ঠানে অতিথিরা (ছবি- দৈনিক অধিকার)

দেশের অর্থনীতিতে নারী উদ্যোক্তাদের অবদান বিশেষ জায়গা দখল করে আছে। এই উদ্যোক্তারা ‘সি ট্রেড ইন কমনওয়েলথ’ প্রকল্পের মাধ্যেমে একে অপরের মধ্যে একটি বড় নেটওয়ার্ক তৈরি করছে। এই সব এগিয়ে চলা সাহসী নারীদের আরও এগিয়ে নিতে নতুন উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। দুই বছর ধরে বাংলাদেশসহ কমনওয়েলথভুক্ত দেশগুলোতে চলছে এ প্রকল্প।

বুধবার (১৭ জুলাই) রাজধানীর পাঁচ তারকা হোটেল প্যান প্যাসেফিক সোনারগাঁও এ একটি বিশেষ সেশনের আয়োজন করা হয়। এতে অংশ নিয়েছেন ১৬টিরও বেশি বেসরকারি সেক্টর থেকে আসা প্রতিযোগী ও ১০ জন প্রতিষ্ঠিত নারী উদ্যোক্তা।

এ সেশনে সি ট্রেড ইন কমোনওয়েলথ প্রকল্পের প্রধান সায়মন ব্যালফ বলেন, ‘এই প্রকল্পটির উদ্দেশ্য হচ্ছে দেশের বাজারে আরও কর্মক্ষেত্র তৈরি করা ও অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ানো। সি ট্রেড ইন কমনওয়েলথ প্রকল্পটি ইতোমধ্যেই ৩৩৬ জন নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করেছে। তাদের মধ্যে ৫৮ জন আইটি ব্যবসা এবং ২৭৮ জন কাপড়ের ব্যবসার সঙ্গে জড়িত। আমরা আরও উৎসাহিত করতে চাই নারীদের।’

এসময় উপস্থিত ছিলেন ওমেন এন্ড ট্রেড প্রোগামের কান্ট্রি কো অর্ডিনেটর তানভীর আহমেদ, এসোসিয়েট এক্সপার্ট মিশেল ক্রিস্টি, ট্রেড প্রেফারেন্স পলিসি এ্যাডভাইজার ইউ কে এইড ক্রিস্টিয়ানা টইপেল, রিচার্ড বেলিষ্টোন ছাড়াও ব্যাংকিক, গার্মেন্ট, ট্রেক্সটাইল, আইসিটিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড