• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টানা পতনে সূচক কমল ১৫৮ পয়েন্ট

  নিজস্ব প্রতিবেদক

১১ জুলাই ২০১৯, ২১:৪১
ঢাকা স্টক এক্সচেঞ্জ ভবন
ঢাকা স্টক এক্সচেঞ্জ ভবন (ফাইল ফটো)

টানা পাঁচ কার্যদিবস সূচকের পতনে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স কমেছে ১৫৮.৪৯ পয়েন্ট।

বৃহস্পতিবার (১১ জুলাই) দিন শেষে ডিএসই এর সার্বিক মূল্যসূচক ডিএসইএক্স কমেছে ৮.৩২ পয়েন্ট। এ দিন ডিএসইতে ৩৫১ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক কমেছে ২৯.৮৩ পয়েন্ট। এ দিন সিএসইতে ১২ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়।

ডিএসই এর বাজার বিশ্লেষণে দেখা গেছে, লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানির মধ্যে ১০৮টির দর বেড়েছে, ২১৯টির কমেছে ও ২৬টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইতে ১৩ কোটি ৬৩ লাখ ৬৫ হাজার ১৫৬টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়।

এ সময় ডিএসই এর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৮.৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ২২২ পয়েন্টে। শরিয়াহ সূচক ৩.৬৬ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক ৩.১৯ পয়েন্ট কমে যথাক্রমে এক হাজার ১৯৪ ও এক হাজার ৮৫৭ পয়েন্টয়ে দাঁড়িয়েছে।

এদিন ডিএসইতে ৩৫১ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪০৮ কোটি ৮৮ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে টার্নওভার তালিকায় শীর্ষ স্থানে ছিল ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স। ১৮ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে কোম্পানিটির।

১০ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেনে দ্বিতীয় হয় ফেডারেল ইন্স্যুরেন্স। গ্রামীণফোন ৮ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন করে ছিল তৃতীয় স্থানে।

ডিএসইর টার্নওভার তালিকার অন্য কোম্পানিগুলো হলো- মুন্নু সিরামিক, রূপালি ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার, এশিয়ান টাইগ্রাম সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড, রানার অটোমোবাইলস, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ ও ন্যাশনাল টিউবস।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড