• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

ভোক্তাদের সাত দিনে পাঁচ অভিযোগ

  অধিকার ডেস্ক    ১৭ জানুয়ারি ২০১৯, ০৯:১৯

বাণিজ্য মেলা
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অস্থায়ী কার্যালয় (ছবি: সংগৃহীত)

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বৈষম্যের শিকার ভোক্তারা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অস্থায়ী কার্যালয়ে এসে অভিযোগ করতে পারেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে মেলার সপ্তম দিন পর্যন্ত মাত্র পাঁচটি অভিযোগ জমা পড়েছে বলে জানা গেছে।

কর্তৃপক্ষের দাবি, সাতদিনে পাঁচটি অভিযোগ পড়া তুলনামূলক কম।ভোক্তারা ভোগান্তির শিকার হচ্ছেন না হয়তো তাই অভিযোগের সংখ্যাও কম।

মেলায় খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিন সকাল ১০টায় মেলা শুরু হলেও ১১টা পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অস্থায়ী কার্যালয় বন্ধ দেখা যায়। এমনকি ভোক্তা অধিকারের বিচারক ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনীও মেলায় অনুপস্থিত ছিলেন।

আরও পড়ুন

বাণিজ্য মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে থাকছে নানা পণ্যে ছাড়

বাণিজ্য মেলায় গৃহস্থালি পণ্যে থাকছে ছাড়ের ছড়াছড়ি

মেলা কার্যালয়ে অভিযোগ গ্রহণকারী শেখ মো. রাসেল বলেন, এ বছর খাবারের ন্যায্য মূল্য তালিকা টানানোসহ আমাদের প্রচার কার্যক্রম অব্যাহত আছে। যেহেতু এখন পর্যন্ত মেলা জমে ওঠেনি, তাই অভিযোগ কম। মেলা জমলে হয়তো কিছু অভিযোগ আসতে পারে।

তিনি আরও জানান, পাঁচটি অভিযোগের মধ্যে এখন পর্যন্ত দুটির নিষ্পত্তি হয়েছে। বাকি দুটি অভিযোগ প্রক্রিয়াধীন এবং একটির সত্যতা পাওয়া যায়নি।

নিষ্পত্তি হওয়া অভিযোগগুলোর মধ্যে রয়েছে ১০ জানুয়ারি হাসান শাহরিয়ারের টিকিট সংক্রান্ত অভিযোগ। সেটি সমঝোতার মাধ্যমে নিষ্পত্তি করা হয়।অন্যদিকে মো. মামুন মোল্লা হাজী বিরিয়ানি হাউজের বিরুদ্ধে খাবারের মূল্য বেশি রাখার অভিযোগ করেন। তাকে ১৫০ টাকা ফেরত দেয়ার মাধ্যমে সেটিও সমঝোতা করা হয়।

আর প্রক্রিয়াধীন অভিযোগ দুটির মধ্যে সুমাইয়া আফরিনের বিস্কুটে পোকা ও ফাঙাস পড়ার অভিযোগ।তিনি মাসুদ রানা বিস্কুটের বিরুদ্ধে এ অভিযোগ করেন। অন্যদিকে মুফতি মাহমুদুল হাসান নান্না বিরিয়ানির বিরুদ্ধে খাবারের মূল্য বেশি রাখার অভিযোগ করেন। তবে অভিযোগটি এখনও প্রমাণিত হয়নি।

এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি। এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড