• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বছরে নতুন সেবা নিয়ে হাজির হয়েছে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংক

  অধিকার ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৯, ১৭:০৫

ব্যাংক
বাণিজ্যিক ব্যাংক

প্রতি বছরের মতো এবারও ব্যাংকিং খাতে সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলো বিভিন্ন ধরনের নতুন সেবা চালু করছে। এগুলোর মাধ্যমে গ্রাহকদের আরও উন্নত সেবা দেওয়ার লক্ষ্যেই এসব সেবা চালু করা হয়েছে। এসব সেবার মাধ্যমে একই সঙ্গে গ্রাহকদের নিজেদের দিকে আকৃষ্ট করাও একটি লক্ষ্য।

সোনালী ব্যাংক : রাজধানীতে নারীরা যাত্রী পরিবহনে খুবই ভোগান্তির শিকার হন। তাই এবার রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক নারীদের জন্য আলাদা বাস সার্ভিস সেবা চালুর চিন্তা করছে। এ বিষয়ে নতুন বছরেই উদ্যোগ নেওয়া হবে বলে জানা গেছে। জানা গেছে, জয়িতা ফাউন্ডেশনের সঙ্গে যৌথভাবে রাজধানীতে নারীদের বিশেষ বাস সার্ভিস চালু করা হবে। সোনালী ব্যাংকের অর্থায়নে জয়িতা এটির দেখাশোনা করবে।

অগ্রণী ব্যাংক : অগ্রণী ব্যাংক গ্রাহকদের জন্য এবার তিনটি নতুন সেবা চালু করবে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো মোবাইল অ্যাপসের মাধ্যমে পল্লী ও কৃষিঋণ বিতরণ করা। এছাড়া উইমেন চেম্বারের মাধ্যমে নারী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ এবং মোবাইল সফটওয়্যারের মাধ্যমে রেমিটেন্স সংগ্রহ করা হবে।

পূবালী ব্যাংক : এজেন্ট ব্যাংকিং এর পর এবার বুথ ব্যাংকিংয়ের অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ফলে সহজে টাকা জমা, হিসাব খোলা এবং আমানত সংগ্রহ করা যাবে। পূবালী ব্যাংক এ ধরনের বুথ ব্যাংকিং চালু করবে।

রূপালী ব্যাংক : রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক দুটি নতুন সেবা চালু করবে। রূপালী বীমা সেবায় কেউ মেয়াদোত্তীর্ণ হওয়ার আগে মারা গেলে তিনি পুরো স্কিম সুবিধা পাবেন। এছাড়া নারীদের জন্য একটা বিশেষ ডিপোজিট স্কিম চালু করা হবে। যেখানে প্রচলিত সুদের চেয়ে বেশি সুদ দেয়া হবে।

ঢাকা ব্যাংক : বেসরকারি খাতে ঢাকা ব্যাংক এবার অনলাইনভিত্তিক তিনটি নতুন সেবা চালু করছে। এর মধ্যে রয়েছে কি-সার্ভিস, ঢাকা ব্যাংক সি-সল্যুশন ও আই-খাতা । এতে গ্রাহকরা সহজেই এর মাধ্যমে ব্যাংকিং লেনদেন করতে পারবেন।

ন্যাশনাল ব্যাংক : ন্যাশনাল ব্যাংক মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস চালু করবে। এবার চালু করা হবে। যারা এখনও ব্যাংকিং সেবার আওতায় আসেননি, তাদের সেবাটি দিতে এটি চালু করা হচ্ছে বলে জানা গেছে।

ব্যাংক এশিয়া : ব্যাংক এশিয়া এবার গ্রামের গলিপথের ছোট ছোট দোকানেও ব্যাংকিং সেবা চালু করতে যাচ্ছে। ফলে গ্রাহকরা মুদি ও চায়ের দোকানেও ব্যাংকিং সেবা পাবেন।

এছাড়া সংশ্লিষ্ট ব্যাংক সূত্রে অন্য সরকারি-বেসরকারি সব ব্যাংকও বিভিন্ন নতুন সেবা চালু করছে বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড