• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সম্মাননা প্রদান করল এনবিআর

  অধিকার ডেস্ক    ১৩ নভেম্বর ২০১৮, ১১:৫২

এনবিআর
করদাতাদের সম্মাননা প্রদান করছে এনবিআর (ছবি: ইন্টারনেট)

বিভিন্ন ক্যাটাগরিতে ২১৫টি প্রতিষ্ঠান ও ১৪১ ব্যক্তিকে ট্যাক্স কার্ড ও করদাতা সম্মাননা প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

সোমবার (১২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘সর্বোচ্চ ও দীর্ঘ সময় করদাতাদের পুরস্কার’ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ‘আজীবন সম্মাননা স্মারক’ তুলে দেন এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

অর্থমন্ত্রী বলেন, বর্তমান সরকারের ক্ষমতা গ্রহণের ১০ বছরে মানুষের আয় প্রায় তিন গুণ বেড়েছে। এই দশ বছরে দেশের যথেষ্ট অর্জন হয়েছে। এই উন্নয়ন অব্যাহত রাখতে একাদশ জাতীয় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন ‘গত ২০০৯ সালে আমরা নির্বাচনকে সামনে রেখে আমাদের উদ্দেশ্য ছিল দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা। আমরা তাতে সফল হয়েছি। ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে একটি সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তোলাই এবার আমাদের লক্ষ্য।

অনুষ্ঠানে শিল্পী, খেলোয়াড়, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ী, সিনিয়র সিটিজেনসহ মোট ১৬ ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা প্রদান করা হয়।

এ অনুষ্ঠানে সাংবাদিক শ্রেণিতে সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের বার্তাপ্রধান শাইখ সিরাজ, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম এবং চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক আব্দুল মালেক।

সাংবাদিক শ্রেণিতে বিশেষ সম্মাননা পেয়েছেন একুশে টিভির প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল।

এ দিকে শিল্পীদের মধ্য থেকে সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন আবুল হায়াত,মাহফুজ আহমেদ, রুনা লায়লা, তাহসান রহমান খান, এস ডি রুবেল ও অনন্ত জলিল।

সিনিয়র সিটিজেন শ্রেণিতে সম্মাননা লাভ করেছেন স্যামুয়েল এস চৌধুরী, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান তপন চৌধুরী এবং অনিতা চৌধুরী।

চিকিৎসক শ্রেণিতে সম্মাননা পেয়েছেন ডা. জাহাঙ্গীর কবীর, ডা. এন এ এম মোমেনুজ্জামান,অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, ডা. মো নুরুল ইসলাম, ও অধ্যাপক ডা. এ কে এম ফজলুল হক।

আর খেলোয়াড় শ্রেণিতে সম্মাননা পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আবদুল মান্নান এবং এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড