• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশেষ প্রণোদনার ঋণ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার কৃষক

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৫ মে ২০২২, ২১:৫৩
বাংলাদেশ ব্যাংক। ফাইল ছবি

করোনা মহামারির কারণে কৃষিতে চলতি মূলধন সরবরাহের উদ্দেশ্যে ‘কৃষি খাতে বিশেষ প্রণোদনামূলক পুনঃঅর্থায়ন স্কিম’ থেকে ঋণ পেয়েছেন ১ লাখ ৮৩ হাজার ৭০ জন গ্রাহক। বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ হাজার কোটি টাকার ওই স্কিমে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৪ হাজার ২৯৫ কোটি ১৪ লাখ টাকা (৮৫.৯০ শতাংশ)।

এদিকে স্কিম বাস্তবায়নে সফল ১৭টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীকে পুরস্কৃত করে বাংলাদেশ ব্যাংক। এ নিয়ে গত ১৮ মে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের এ. এন. হামিদুল্লাহ কনফারেন্স রুমে একটি সভার আয়োজন করা হয়। সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ১৭ ব্যাংকের এমডির হাতে প্রশংসাপত্র তুলে দেন।

প্রশংসাপত্রপ্রাপ্ত ব্যাংকগুলো হলো— সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, রূপালী ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ, এক্সিম ব্যাংক, ব্র্যাক ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ওয়ান ব্যাংক, ব্যাংক এশিয়া, শাহজালাল ইসলামী ব্যাংক, উত্তরা ব্যাংক, এবি ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক ও মধুমতি ব্যাংক।

এ সময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান, নির্বাহী পরিচালক মো. আওলাদ হোসেন চৌধুরী ও কৃষি ঋণ বিভাগের মহাব্যবস্থাপক মো. আব্দুল হাকিম বক্তব্য রাখেন।

ওডি/এএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড