• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমছে পেঁয়াজের দাম

  নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর ২০২১, ১৬:৩০
পেঁয়াজ
পেঁয়াজ (ছবি: সংগৃহীত)

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেঁয়াজ আমদানি বাড়ায় পাইকারি দাম কেজিপ্রতি ৭ থেকে ৮ টাকা কমেছে। ৪০ টাকা থেকে কমে বর্তমানে তা ৩১ থেকে ৩২ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ভারতসহ বিভিন্ন দেশ থেকে আমদানি হওয়ার কারণে পেঁয়াজের সরবরাহ বেড়েছে। এর কারণে দামও কমছে বলে দাবি ব্যবসায়ীদের। পেঁয়াজের দাম কমার কারণে খুশি পাইকাররা।

ইসরাফিল হোসেন নামে এক ক্রেতা বলেন, দুর্গাপূজার বন্ধের পর বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়। এরপর দাম কমে ৩৪ থেকে ৩৫ টাকায় নেমে আসে। তবে গত ৩-৪ দিন ধরে আবারও দাম বেড়ে ৪০ টাকায় দাঁড়ায়। এ কারণে এবং প্রতিদিন দাম বাড়ায় পেঁয়াজ কিনতে ভয় পাচ্ছিলাম। মোকামে যে দামে বিক্রি করছিলাম বন্দরেও সেই দামে কিনতে হতো। এখন পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। একদিনেই কমেছে ৭ থেকে ৮ টাকা।

আমদানিকারক মোজাম হোসেন বলেন, দেশের বাজারে চাহিদা মেটাতে আমদানিকারকরা ভারতের পাশাপাশি মিয়ানমার থেকেও পেঁয়াজ নিয়ে আসছেন। এর মধ্যে গত কয়েকদিন ধরে লোকসান হওয়ায় আমদানিকারকরা আমদানি কমিয়ে দিয়েছিলেন। তবে গত ৩ থেকে ৪ দিন ধরে দেশের বাজারে পেঁয়াজের চাহিদা ও দাম বাড়ায় আবারও আমদানি বাড়িয়েছেন আমদানিকারকরা।

আরও পড়ুন: পরিত্যক্ত প্লাস্টিকে কর্মসংস্থান

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি চালু আছে। তবে আমদানি আগের দিনের তুলনায় বেড়েছে। বন্দর দিয়ে সোমবার যেখানে ১৭টি ট্রাকে ৪৬৯ টন পেঁয়াজ আমদানি হয়েছিল। মঙ্গলবার আমদানি হয়েছে ২৭টি ট্রাকে ৭৫৫ টন।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড