• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেয়ারবাজারে লেনদেন চালুতে খুশি বিনিয়োগকারীরা

  নিজস্ব প্রতিবেদক

৩০ মে ২০২০, ১০:২৬
স্টক এক্সচেঞ্জ
দেশের দুই স্টক এক্সচেঞ্জ (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের কারণে দুই মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর আগামীকাল (৩১ মে) থেকে দেশের শেয়ারবাজারে আবার লেনদেন চালু হচ্ছে। করোনাভাইরাস নিয়ে আতঙ্ক থাকলেও শেয়ারবাজারে আবার লেনদেন চালু করার সিদ্ধান্তে খুশি বিনিয়োগকারী ও ব্রোকারেজ হাউস কর্মীরা।

বিনিয়োগকারীরা বলছেন, শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকায় বিনিয়োগকারীদের অর্থ আটকে রয়েছে। ঈদের আগে লেনদেন চালু না করায় অনেক বিনিয়োগকারীর ঈদের খুশি মাটি হয়েছে। এমনকী কোনো কোনো বিনিয়োগকারী মানবেতর জীবনযাপন করছেন।

অপরদিকে ব্রোকারেজ হাউজের কর্মীরা বলছেন, শেয়ারবাজারে মন্দার কারণে অনেক দিন ধরেই বেশিরভাগ ব্রোকারেজ হাউজ লোকসানে রয়েছে। এ পরিস্থিতিতে শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকায় হাউসগুলোর লোকসানের মাত্রা আরও বেড়েছে। ফলে চাকরি হারানোর শঙ্কায় ভুগছেন বেশিরভাগ ব্রোকার হাউজের কর্মীরা।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপ বাংলাদেশে শুরু হয় গত ৮ মার্চ। ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে শেয়ারবাজারের লেনদেন বন্ধ হয়ে যায়। গত বৃহস্পতিবার (২৮ মে) কমিশন সভা করে বিএসইসি আবারো শেয়ারবাজারে লেনদেন করার অনুমতি দেয়। বিএসইসির অনুমতি পেয়ে রবিবার থেকে শেয়ারবাজারে লেনদেন করার সিদ্ধান্ত নিয়েছে দেশের দুই স্টক এক্সচেঞ্জ। স্টক এক্সচেঞ্জের সিদ্ধান্ত অনুযায়ী সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হবে।

এ বিষয়ে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, শেয়ারবাজারে লেনদেন চালুর জন্য ঈদের আগেই আমরা দাবি জানিয়েছে। লেনদেন বন্ধ থাকায় আমাদের অনেক বিনিয়োগকারী ভাইয়েরা মানবেতর জীবনযাপন করছেন। ব্রোকারেজ হাউসে অনেকের টাকা আটকে রয়েছে। শেয়ারবাজারে আবার লেনদেন চালুর সিদ্ধান্ত নেয়ায় আমরা খুশি। আমাদের দাবি মেনে নেয়ায় নিয়ন্ত্রক সংস্থাকে ধন্যবাদ জানাচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড