• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টমেটোর দাম নেই, লাগামছাড়া আদা-পেঁয়াজ 

  নিজস্ব প্রতিবেদক

১৭ এপ্রিল ২০২০, ১১:৩১
টমেটো
বাজারে টমেটো ও আদা-পেঁয়াজ (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের প্রকোপের কারণে বাজারে ন্যায্য দাম পাচ্ছেন না কৃষকরা। এক প্রকার বাধ্য হয়েই কম দামে সবজি বিক্রি করে দিচ্ছেন তারা। রাজধানীর বিভিন্ন বাজারে ভালো মানের টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১০ টাকা। সবজিভেদে কমেছে পাঁচ থেকে ২০ টাকা পর্যন্ত।

কারওয়ান বাজারে এক টমেটো বিক্রেতা বলেন, এখন বাজারে টমেটোর সরবরাহ অনেক। খেতের টমেটো পেকে যাচ্ছে। আর টমেটো পেকে গেলে তা খেতে রাখার উপায় নেই। যে কারণে চাষিরা দাম না পেলেও টমেটো বাজারে নিয়ে আসছেন। শুধু টমেটো না, এখন সব ধরনের সবজিই তুলনামূলক কম দামে পাওয়া যাচ্ছে।

অপরদিকে সপ্তাহের ব্যবধানে ফের বেড়েছে আদা-পেঁয়াজের দাম। কেজিতে আদার দাম খুচরা বাজারে ফের ২০ টাকা বেড়েছে। ২০ টাকা বেড়ে এখন প্রতিকেজি বার্মা, চায়না ও দেশি আদা বিক্রি হচ্ছে ২৮০ টাকা কেজি দরে। এক সপ্তাহ আগে কেজিতে দাম ছিল ২৫০ থেকে ২৬০ টাকা। ১০ থেকে ১৫ টাকা বেড়ে এখন দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে (মানভেদে) ৫০ থেকে ৬০ টাকা কেজিদরে। গত সপ্তাহে এর দাম ছিল ৪০ থেকে ৪৫ টাকা।

আরও পড়ুন : কেমন আছে চীন ফেরত বাংলাদেশিরা?

রমজানের আগ মুহূর্তে আদা-পেঁয়াজের বাড়তি দাম নিয়ে ক্রেতা-বিক্রেতার মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ক্রেতারা বলছেন, রমজানের আগে অতি মুনাফার জন্য বিক্রেতারা দাম বাড়িয়ে দেন। আর বিক্রেতাদের দাবি, করোনা ভাইরাসের কারণে আমদানি না থাকায় দাম বাড়তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড