• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জরিমানা ছাড়াই দেওয়া যাবে ক্রেডিট কার্ডের বিল

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৫ এপ্রিল ২০২০, ১৩:৫০
ক্রেডিট কার্ড
ক্রেডিট কার্ড (ছবি :সংগৃহীত)

করোনা ভাইরাসের ক্রেডিট কার্ডের বিল নির্ধারিত সময়ে পরিশোধ করতে না পারলেও কোনো গ্রাহকের কাছ থেকে কোনো ধরনের জরিমানা না নেওেয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

একইসঙ্গে কোনো ব্যাংক গত ১৫ মার্চের পর থেকে কোনো গ্রাহকের কাছ থেকে জরিমানা আদায় করে থাকলে তা ফেরদ দেওয়ারও নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

শনিবার (৪ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপানে বলা হযেছে, চলমান করোনাভাইরাস সংক্রামণ রোধে সারাদেশে সরকার কর্তৃক সাধারণ ছুটি ছলছে। এই অবস্থার মধ্যে দেশে সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রয়েছে। এতে করে অনেক ক্রেডিট কার্ডের গ্রাহকের পক্ষে স্বল্প সময় ব্যাংক লেনেদেন চালু রাখার সময়ে বিল পরিশোধ করা সম্ভব হচ্ছে না।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, যে সকল ক্রেডিট কার্ডের গ্রাহকের বিল পরিশোধের শেষ তারিখ গত ১৫ মার্চ ছিল বা তার পরবর্তী সময়ে নির্ধারিত ছিল। এই নির্ধারিত সময়ে কোন গ্রাহক যদি বিল পরিশোধ করতে না পারে তাহলে তার কাছ থেকে কোনো ধরনের বিলম্ব ফি নেওয়া যাবে না। ইতোমধ্যে কোন ব্যাংক তা নিয়ে থাকলে পরবর্তী সময়ে তা সমন্বয় করার নির্দেশ দেয়া হলো। এই নির্দেশনা গত ১৫ মার্চ থেকে আগামী ৩১ মে পর্যন্ত বহাল থাকবে। এই সময়ে ক্রেডিট কার্ডের ক্ষেত্রে বিলম্বে বিল পরিশোধের জন্য কোন ধরনের বিলম্ব ফি বা চার্জ নেওয়া যাবে না।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড