• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনিয়োগকারীদের আগ্রহ হারাল বিএসআরএম

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৭ মার্চ ২০২০, ১৮:৩৬
বিএসআরএম
বিএসআরএম

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম)। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

এদিকে দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ২ কোটি ৮ লাখ ১০ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৫২ লাখ ২ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ৯ দশমিক ৫৫ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৫ টাকা ৭০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৫৪ টাকা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৫৯ টাকা ৭০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, ২৩৬ কোটি ৬ লাখ টাকা পরিশোধিত মূলধনের এই কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ২৩ কোটি ৬০ লাখ ৬৮ হাজার ২৩৭টি। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে আছে ৪০ দশমিক ৯৭ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২২ দশমিক ১৮ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৯ দশমিক ৭৮ শতাংশ এবং বিদেশিদের কাছে ১৭ দশমিক শূন্য ৭ শতাংশ শেয়ার আছে।

বিএসআরএম’র পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ম্যাকসন স্পিনিং। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৮ দশমিক ৯৩ শতাংশ। এরপরই রয়েছে খান ব্রাদার পিপি ওভেন ব্যাগ। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৮ দশমিক ৮২ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ তালিকায় থাকা প্রতিষ্ঠানের মধ্যে- সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৮ দশমিক ৮০ শতাংশ, তসরিফা ইন্ডাস্ট্রিজের ৮ দশমিক ৭০ শতাংশ, প্যাসেফিক ডেনিমসের ৮ দশমিক ৬০ শতাংশ, দুলামিয়া কটনের ৮ দশমিক ৪৪ শতাংশ, এমআই সিমেন্টের ৮ দশমিক ৩৭ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ৮ দশমিক ১৩ শতাংশ এবং এশিয়া প্যাসেফিক জেনারেল ইন্স্যুরেন্সের ৮ দশমিক ১০ শতাংশ দাম কমেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড