• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাম কমেছে সবজির, বেড়েছে মাছের

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২০ ডিসেম্বর ২০১৯, ১৩:১৭
সবজি
ছবি : সবজি

সপ্তাহের ব্যবধানে আবারও সবধরনের সবজির দাম কমেছে। অন্যদিকে বেড়েছে মাছ ও মুরগির দাম।

শুক্রবার (২০ ডিসেম্বর) রাজধানীর রামপুরা, মালিবাগ, মালিবাগ রেলগেট, মগবাজার, খিলগাঁও, মতিঝিল টিঅ্যান্ডটি বাজার ও ফকিরাপুল কাঁচা বাজারে দেখা গেছে প্রতিকেজি পেঁপে ১৫ থেকে ২৫ টাকা, গাজর ৩০ থেকে ৫০ টাকা, পাকা টমেটো ৫০ থেকে ৬০ টাকা, কাঁচা টমেটো ২০ থেকে ৩০ টাকা, কালো শিম ৫০ টাকা, সাদা শিম ৩০ থেকে ৪০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কাঁচা মরিচ ৪০ থেকে ৫০ টাকা, ক্ষীরা ৩০ থেকে ৪০ টাকা, ঝিঙা ও ধুন্দল ৪০ থেকে ৫০ টাকা, করলা ৪০ থেকে ৬০ টাকা, বেগুন ৪০ থেকে ৬০ টাকা, কচুর লতি ৪০ থেকে ৬০ টাকা, শসা ৪০ থেকে ৬০ টাকা, উস্তা ৫০ থেকে ৮০ টাকা, কচুর ছড়া ৫০ থেকে ৬০ টাকা, নতুন আলু ৩৫ থেকে ৪৫ টাকা, পুরাতন আলু ২০ থেকে ২৫ টাকা, আকারভেদে প্রতি পিস ফুলকপি ২০ থেকে ৩০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা এবং লাউ ৩০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে শাকের বাজারে দাম কমেছে। কচু শাক ৫ টাকা, লাল শাক ৮ থেকে ১০ টাকা, পালং শাক ৮ থেকে ১৫ টাকা, প্রতি আঁটি মুলা শাক ৮ থেকে ১০ টাকা, পুঁই শাক ১০ থেকে ১৫ টাকা এবং লাউ শাক ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

তবে মাছের বাজারে দেখা গেছে উল্টা চিত্র। প্রতিকেজি পাঙ্গাস ১৪০ থেকে ১৮০ টাকা, তেলাপিয়া ১৪০ থেকে ২০০ টাকা, কৈ মাছ ২০০ থেকে ২২০ টাকা, কাতল ২৮০ থেকে ৩০০ টাকা, আকারভেদে রুই মাছ ২৮০ থেকে ৩৫০ টাকা, মৃগেল ২৫০ থেকে ৩০০ টাকা, কাচকি ৩০০ থেকে ৪০০ টাকা, মলা ৩২০ থেকে ৪০০ টাকা, শিং ৩৫০ থেকে ৭৫০ টাকা, দেশি চিংড়ি ৩৫০ থেকে ৫০০ টাকা, পাবদা ৪৫০ থেকে ৫০০ টাকা, গলদা চিংড়ি ৫০০ থেকে ৬০০ টাকা, ছোট তাজা পুঁটি ৫০০ থেকে ৬০০ টাকা, বাগদা চিংড়ি ৫৫০ থেকে ৯০০ টাকা এবং এক কেজি সাইজের প্রতিটি ইলিশ ১ হাজার ৫০ টাকা থেকে ১ হাজার ১৫০ টাকা, ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ ৯০০ থেকে ১ হাজার ৫০ টাকা ও ছোট সাইজের প্রতিকেজি ইলিশ ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে মুরগির বাজারেও দাম বেড়েছে। প্রতিকেজি বয়লার মুরগি ১৩০ টাকা, সাদা লেয়ার ১৮০ থেকে ১৯০ টাকা, লেয়ার ২০০ থেকে ২২০ টাকা ও সোনালি ২৬০ থেকে ২৮০ টাকায় বিক্রি হচ্ছে।

কিন্তু মাংসের দাম অপরিবর্তিত রয়েছে। বর্তমানে প্রতিকেজি গরুর মাংস ৫৫০ টাকা, বকরি ৭২০ টাকা ও খাসি ৭৮০ টাকা করে বিক্রি হচ্ছে। এছাড়া ডিম, ডাল, চাল, চিনি, ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম রয়েছে অপরিবর্তিত।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড