• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপানের বড় বিনিয়োগ আসছে : অর্থমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০১৯, ১৮:৪৭
মুস্তফা কামাল
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (ফাইল ফটো)

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাপানিদের জন্য নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল করা হচ্ছে। এটি অগ্রাধিকার প্রকল্প। আশা করছি, এ অর্থনৈতিক অঞ্চলে জাপানের পক্ষ থেকে বড় ধরনের বিনিয়োগ আসছে।

শনিবার (১৬ নভেম্বর) বেলা ১১টার দিকে অর্থমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে ব্যবসার পরিবেশ ও ট্যাক্স জটিলতা নিয়ে বৈঠক করেছে জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

বৈঠকটি কয়েক ঘণ্টা চলে। পরে দুপুর আড়াইটায় সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী ও জাপানের রাষ্ট্রদূত জাপানি কোম্পানিগুলোর বাংলাদেশে বড় বিনিয়োগে আসার ইঙ্গিত দেন।

অর্থমন্ত্রী বলেন, আমরা জাপানের কাছ থেকে অনেক বড় বিনিয়োগ আশা করছি। জাপানের রাষ্ট্রদূত বলেছেন- আমাদের সব অবকাঠামো ঠিক রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও প্রো-অ্যাক্টিভলি কাজ করছেন। বাংলাদেশে জাপানের বিনিয়োগ বাড়াতে প্রধানমন্ত্রী একাধিকবার জাপান সরকারের সঙ্গে বৈঠক করেছেন।

তিনি বলেন, আগামীতে বাংলাদেশে জাপানের বিনিয়োগ বাড়বে। যখন জাপানের প্রধানমন্ত্রী বাংলাদেশে আসবেন অথবা যখন বাংলাদেশের প্রধানমন্ত্রী জাপানে যাবেন, তখন বিনিয়োগের পরিমাণ নির্ধারণ করা হবে।

বৈঠকে এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জ্যেষ্ঠ সচিব আসাদুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- জাপান কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন ইন ঢাকা, সুমিতোমো করপোরেশন, মেরুবেনি ও অন্যান্য কোম্পানি, নিপ্পন সিগন্যাল, টেকেন, মাতারবাড়ি প্রকল্প, ওমেরা গ্যাস ওয়ান, জেট্রো, মারুহিসা, ক্যাট গার্মেন্টের প্রতিনিধিরা।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড