• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিইউতে দ্বিতীয় দিন পার করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ এপ্রিল ২০২০, ১২:৫৯
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (ছবি : সংগৃহীত)

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দ্বিতীয় দিন পার করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিষেশজ্ঞরা বলছেন, যদি তিনি সুস্থ হন তাহলে সম্পূর্ণ সুস্থ হতে এক থেকে দুই মাস সময় লাগতে পারে। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এই খবর জানিয়েছে।

তবে আইসিইউতে চিকিৎসাধীন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে একজন ‘যোদ্ধা’ হিসেবে বর্ণনা করে তিনি দ্রুত সেরে উঠবেন বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব। জনসন হাসপাতালে থাকায় আপাতত তার ডেপুটি হিসাবে সরকার পরিচালনার দায়িত্ব আপাতত রাবের হাতে।

প্রধানমন্ত্রীর অবস্থা স্থিতিশীল রয়েছে এবং তিনি ভেন্টিলেটর ছাড়াই শ্বাস নিতে পারছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব। তবে বিশেষজ্ঞরা বলছেন, আইসিইইুতে থাকার কারণে বেশ কিছুদিন তিনি কার্যত অচল থাকবেন। তাই তার পেশী শক্তি হ্রাসসহ শরীরের কার্যক্ষমতা উল্লেখযোগ্য হারে কমবে।

লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে জনসনের চিকিৎসা চলছে। করোনায় আক্রান্ত হয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভাইরাসটির সঙ্গে লড়ায়ের পর প্রাণে বেঁচে যাওয়া মানুষজন তাদের অভিজ্ঞতা থেকে বলেছেন, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর স্বাভাবিক জীবনে ফিরতে কয়েক সপ্তাহ সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে।

গত ২৭ মার্চ জনসনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হওয়ার ১০ দিন পর গত রোববার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে গতকালও দেশটিতে করোনায় ৮৫৪ জন করোনায় প্রাণ হারান। মোট মৃতের সংখ্যা বেড়ে এখন ৬ হাজার ১৫৯ জন। আক্রান্ত ৫৫ হাজারের বেশি।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড